বিএনপির দুই দিনব্যাপী ‘মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী’ শেষ

Looks like you've blocked notifications!
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ফটোগ্রাফার আলহাজ নুরুদ্দিন আহমেদ বিএনপি নেতাদের কাছে তাঁর চিত্রকর্মগুলোর প্রেক্ষাপট ও পরিচিতি তুলে ধরছেন। ছবি : সাইফুল সুমন

বিএনপির মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটি আয়োজিত দুই দিনব্যাপী ‘মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী’ আজ বৃহস্পতিবার রাতে শেষ হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে বইমেলা ও চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিএনপির  নেতারা।

প্রেসক্লাব মিলনায়তনের সামনে জাতীয় সংগীত ও দলীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করা হয়। অনুষ্ঠানস্থলে লাল-সবুজ গেঞ্জি ও পাঞ্জাবি পরে নেতাকর্মীরা উপস্থিত হন।

দুই দিনব্যাপী ‘মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী’ উদ্বোধনের পর জাতীয় প্রেসক্লাব চত্বরে বইমেলা ঘুরে দেখছেন ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, আমান উল্লাহ আমানসহ শীর্ষ নেতারা। ছবি : সাইফুল সুমন

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও আমির খসরু মাহমুদ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

এক হাজার ৩০০ মুক্তিযুদ্ধের বই নিয়ে এই বইমেলার আয়োজন করা হয় বলে জানান আয়োজকরা। পাশাপাশি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি সংবলিত স্থিরচিত্র প্রদর্শন করা হয়। প্রদর্শনীতে ১৩৫টি স্থিরচিত্র স্থান পায়। এর মধ্যে ১২৫টি স্থিরচিত্রই নুরুদ্দিন আহমেদের। তিনি বিএনপির চেয়ারপারসন, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ফটোগ্রাফার ছিলেন। আলহাজ নুরুদ্দিন আহমেদ এনটিভির পরিচালক এবং বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পাঁচবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ফটোগ্রাফার আলহাজ নুরুদ্দিন আহমেদ বিএনপি নেতাদের কাছে তাঁর চিত্রকর্মগুলোর প্রেক্ষাপট ও পরিচিতি তুলে ধরছেন। ছবি : সাইফুল সুমন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও আমির খসরু মাহমুদ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানসহ অন্য নেতারা যখন ফটোগ্যালারি পরিদর্শন করেন আলহাজ নুরুদ্দিন আহমেদ তখন তাঁর চিত্রকর্মগুলোর প্রেক্ষাপট ও পরিচিতি তুলে ধরেন।

এ ছাড়া ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে বইমেলায় ফ্রি মেডিকেল ক্যাম্পেরও আয়োজন করা হয়। জাতীয় প্রেসক্লাব চত্বরে বিএনপির এ চিত্রপ্রদর্শনী ও বইমেলা আজ রাত ৯টায় শেষ হয়।