বিএনপির ৫৫ নেতাকর্মীকে আগাম জামিন

Looks like you've blocked notifications!
হাইকোর্টের ফাইল ছবি

জামালপুর সদর উপজেলা বিএনপির ৫৫ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গত ১১ ফেব্রুয়ারি দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত বিএনপির পদযাত্রায় নাশকতা ও সংঘর্ষের ঘটনায় করা মামলায় আগাম জামিন পেলেন তারা।

আদালত তাদের আগামী ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে আসামিদের সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সেলিম মিয়া।

জামিন সংক্রান্ত পৃথক আবেদনের শুনানি শেষে আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

আদালতে আজ বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট মো. সেলিম মিয়া, রুকনুজ্জামান সুজা ও কে আর খান পাঠান।  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান, মো. শাহনেওয়াজ ও আনিসুর রহমান।

আইনজীবী মো. সেলিম মিয়া বলেন, ‘তৃণমূল পর্যায়ে গত ১১ ফেব্রুয়ারি বিএনপির ইউনিয়ন পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের কাজে বাধা এবং নাশকতার অভিযোগে জামালপুর সদর থানায় পৃথক তিনটি মামলা হয়। এসব মামলায় বিএনপির ৫৫ নেতাকর্মীর আগাম জামিন চেয়ে আবেদন করা হয়েছিল হাইকোর্টে। আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।’