বিএনপির ৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা। ছবি : এনটিভি

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় বিস্ফোরক আইনে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ইতোমধ্যে পুলিশের করা এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে পাঁচ নেতাকর্মীকে।

কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) ত্রিদিব কুমার বীর বাদী হয়ে দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম খান রাজুসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০ জনকে আসামি করে এই মামলা করেন।

আজ রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেপ্তার করা নেতাকর্মীদের বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

ময়মনসিংহে গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় সমাবেশের দিন পুলিশের উপর হামলা, ককটেল বিস্ফোরণ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ এই মামলা করেছে।

গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন রাশেদুল ইসলাম (১৯), এমদাদুল হক (১৯), হারুন মিয়া (২০), আরিফুল ইসলাম (২০) ও মোক্তার (১৯)। তারা ভালুকা উপজেলার বিভিন্ন ইউনিয়নের শ্রমিক দল ও ছাত্রদলের নেতাকর্মী বলে জানা গেছে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেপ্তার করা নেতাকর্মীদের মুক্তির দাবি করেছেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, দক্ষিণ জেলা যুবদল সভাপতি রুকনুজ্জামান রুকন।