বিএনপি লোক দেখানোর জন্য নির্বাচন করছে : ওবায়দুল কাদের

Looks like you've blocked notifications!
আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মূলত লোক দেখানোর জন্যই নির্বাচন করছে। ঢাকা সিটিতে নিশ্চিত পরাজয়ের আভাস পাচ্ছে বিএনপি। এ কারণেই বিএনপি নেতারা উৎসবমুখর নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে নানা রকম ষড়যন্ত্র করে চলেছে।

আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে তাঁর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করেন।

নির্বাচন কমিশনকে ব্যর্থ, অযোগ্য ও সরকারের আজ্ঞাবহ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন তার জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা সিটি নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করার জন্য নির্বাচন কমিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নগরবাসী একটি উৎসবমুখর নির্বাচনের জন্য অপেক্ষা করছে। ঢাকাজুড়ে নির্বাচনের আমেজ বিরাজ করছে। এ অবস্থায় বিএনপি নেতারা নিশ্চিত পরাজয় জেনেই এখন বিভিন্ন ধরনের অহেতুক বক্তব্য দিয়ে চলেছেন।

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের আবাসভূমিতে চীন একটি গভীর সমুদ্রবন্দর ও ইকোনোমিক জোন করছে। এ নিয়ে চীনের সঙ্গে মিয়ানমারের চুক্তি হচ্ছে বলে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা বিশ্বাস করি, চীন রোহিঙ্গাদের নিজভূমিতে ফেরত যাওয়ার ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ নেবে। রোহিঙ্গাদের ফেরত যাওয়ার ব্যাপারে কূটনৈতিক ও আন্তর্জাতিক চেষ্টা অব্যাহত রয়েছে।’

থাইল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাতের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, থাইল্যান্ডের সঙ্গে আমাদের কয়েকটি বৃহৎ প্রকল্প চলমান রয়েছে। এগুলোর উন্নয়ন ও অগ্রগতির বিষয়ে আলোচনা হয়েছে।