বিজেপি নেতা চৌথাইওয়ালের সঙ্গে আ.লীগের বৈঠক

Looks like you've blocked notifications!
ঢাকায় সফররত ভারতীয় বিজেপির আন্তর্জাতিক বিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়ালের সঙ্গে আজ সোমবার বৈঠক করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল। ছবি : সংগৃহীত

ঢাকায় সফররত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আন্তর্জাতিক বিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়ালের সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। আজ সোমবার রাজধানীর একটি হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও কাজী জাফরউল্লাহ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জসহ উচ্চপদস্থ কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

বৈঠকে আওয়ামী লীগ ও বিজেপির মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় করার বিষয় নিয়ে আলোচনা হয়। এ ছাড়া বাংলাদেশ ও ভারতের বিদ্যমান দ্বিপাক্ষিক সুসম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হওয়ার ওপর গুরুত্বারোপ করা হয়।

করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংশা করে বৈঠকে বিজয় চৌথাইওয়াল বলেন, ‘করোনা ভাইরাস মোকাবেলায় শেখ হাসিনা একজন সফল প্রধানমন্ত্রী। করোনা কালিন সময়েও তিনি যে ভাবে বাংলাদেশের অর্থনৈতির চাকা সচল রেখেছেন, তা অবশ্যই প্রসংশার দাবী রাখে।’

বিজেপি নেতা বলেন, ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশে এসেছিলেন। গত এক দশকে নরেন্দ্র মোদী সরকারের সাথে বাংলাদেশ সরকারের সম্পর্ক আরও বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে।’ বিজেপি সব সময় আওয়ামী লীগের সফলতা কামনা করে বলেও জানান বিজয় চৌথাইওয়াল।

বিজয় চৌথাইওয়াল বলেন, ‘বিজেপির তরুণ নেতাদের সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের তরুণ নেতাদের যোগাযোগ আরও বাড়াতে হবে। একই সঙ্গে নারী সদস্যদের মধ্যেও সম্পর্কের উন্নয়ন করতে হবে। তাঁরা নিজেদের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করতে পারলেই সম্পর্কের আরও উন্নয়ন হবে।’

বিজেপি নেতা বলেন, ‘করোনার সময়ে আমাদের মধ্যে যোগাযোগ বাধাগ্রস্থ হয়েছে, এখন তা বৃদ্ধি করতে হবে।’

বৈঠকে আন্তর্জাতিক বিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়াল আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে বিজেপির পক্ষ্য থেকে আরও বড় টিম বাংলাদেশ সফরে আসবে বলেও জানান। একই সঙ্গে আওয়ামী লীগের প্রতিনিধি দলকে ভারতে সফরের আমন্ত্রণ জানান।

বৈঠকে ওবায়দুল কাদের বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বাংলাদেশে এসেছিলেন। এ ছাড়াও সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসেছিলেন। এর ফলে দুদেশের সম্পর্ক আরও দৃঢ় হয়েছে।’

এর আগে সকালে বিজয় চৌথাইওয়াল ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।