‘বিমানের পাইলট নওশাদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন’

Looks like you've blocked notifications!
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম। ছবি : সংগৃহীত

মাঝ আকাশে হার্ট অ্যাটাকের শিকার হওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আজ রোববার বেলা আড়াইটায় এনটিভি অনলাইনকে এ তথ্য জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. আবু সালেহ মোহাম্মদ মোস্তফা কামাল। তিনি বলেন, ‘পাইলট নওশাদ আতাউল কাইউমের অবস্থা সংকটাপন্ন। ভারতের নাগপুরে হাসপাতালে তাঁর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।’ এ সময় তিনি পাইলট নওশাদের মৃত্যুর গুজব ছড়ানো হচ্ছে বলে উল্লেখ করে দুঃখপ্রকাশ করেন।

মাঝ আকাশে পাইলট নওশাদ আতাউল কাইউম অসুস্থ হওয়ায় গত শুক্রবার বিমানের ফ্লাইট বিজি-০২২ ভারতের নাগপুরে জরুরি অবতরণ করে। এরপর পাইলট নওশাদ আতাউল কাইয়ুমকে দ্রুত একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা শুরু করা হয়। এদিন সকালে ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল।

এর আগে ২০১৬ সালের ২২ ডিসেম্বর পাইলট আতাউল কাইয়ুমের বিচক্ষণতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের দেড় শতাধিক আরোহী। বিমানের চাকা ক্ষতিগ্রস্ত হলেও তিনি নিরাপদে ঢাকায় জরুরি অবতরণ করাতে সক্ষম হন। এজন্য তিনি বৈমানিকদের আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইনস পাইলট অ্যাসোসিয়েশনের (আইএফএএলপিএ) প্রশংসাপত্রও পান।