বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান

Looks like you've blocked notifications!
রংপুরের বদরগঞ্জ থানা। ছবি : সংগৃহীত

রংপুরের বদরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছে নবম শ্রেণিতে পড়ুয়া প্রেমিকা। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় ওই বাড়িতে অবস্থান নেয় সে। অবস্থানে নেওয়া প্রেমিকার অভিযোগ, প্রেমিকের পরিবার তাকে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে।

বদরগঞ্জের লোহানিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিব হাসান ডলু বলেন, ‘আমার ইউনিয়নের মাদাই খামারের জেলেপাড়ায় প্রেমিক সাগর বিশ্বাসের বাড়িতে নবম শ্রেণিতে পড়ুয়া এক  ছাত্রী অবস্থান নিয়েছে। তার বাড়ি রংপুরের পীরগঞ্জে।’

চেয়ারম্যান জানান, নবম শ্রেণির ওই শিক্ষার্থী তাকে জানিয়েছে, ফেসবুকের মাধ্যমে ছেলেটির সঙ্গে মেয়েটির পরিচয়। পরে ফুফুর বাড়িতে আসা-যাওয়ার সুবাদে সাড়ে তিন বছর প্রেমের সম্পর্ক। একপর্যায়ে তারা শারীরিক সম্পর্কেও জড়ায়। গতকাল সে হঠাৎ করে খবর পায় সাগর বিশ্বাস অন্য জায়গায় বিয়ে করতে যাচ্ছে। খবর শুনে বিকেল ৫টায় ওই বাড়িতে গিয়ে অবস্থান নেয় সে।’ খবর পেয়ে বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে বলেও জানান চেয়ারম্যান।

প্রেমিকের বাড়িতে অবস্থান নেওয়া ওই শিক্ষার্থী বলে, ‘সাগর এখন আমাকে ছেড়ে দিনাজপুরের ফুলবাড়ি থানার বেলঘাটা ইউনিয়নে একটি মেয়েকে বিয়ে করতে যাচ্ছে। সেজন্যই আমি তাদের বাড়িতে অবস্থান নিয়েছি। সাগর আমাকে বিয়ে না করা পর্যন্ত এ বাড়ি থেকে যাব না।’

আজ বুধবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, সেখানে বদরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব আইনি সহায়তা দেওয়ার জন্য সেখানে আছেন। কিন্তু, ওই মেয়ের বাবাসহ উপস্থিত স্বজনরা মামলা করতে নারাজ।

প্রেমিকের বাবা দুলাল ও তার কাকা বিপুল চন্দ্র বিশ্বাস জানান, এটা একটা সাজানো নাটক। প্রেমিকের বাবা গণমাধ্যমের সামনে কথা বলতে রাজি হননি।

এ ঘটনায় মাধাই খামার জেলেপাড়ার নারী ও পুরুষরা প্রতিবাদ মুখর হয়ে ওঠে। তাদের দাবি ১৬ বছর বয়সের মেয়ের বিয়ে দেওয়াটা আইনের পরিপন্থী।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাবিব বলেন, ‘এখন  পর্যন্ত এ ঘটনায় কোনো পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পেলে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।’