‘বিরোধ মেটাতে গিয়ে খুন হন জামালপুরের সোহান’

Looks like you've blocked notifications!
জামালপুরের গাবতলীতে সোহান হত্যায় আজ বুধবার ইল্লাল সরদারকে গ্রেপ্তার করে সিআইডি। ছবি : সংগৃহীত

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার গাবতলীতে প্রকাশ্যে এক যুবককে হত্যার ঘটনায় প্রধান আসামি ইল্লাল সরদারকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত রোববার মো. সোহান মিয়া (২৩) নামে ওই যুবক খুন হন।

আজ বুধবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

সংবাদ সম্মেলনে সিআইডি জানায়, নিহতের এক আত্মীয়কে মারধর করেন ইল্লাল সরদার। ভুক্তভোগী সোহান মিয়া সমাধানের জন্য ইল্লালের কাছে এ বিষয়ে জানতে চান। কিন্তু, তিনি না বলতে চাওয়ায় বারবার অনুরোধ করেন সোহান। এতে ইল্লাল রাগ হয়ে সোহান মিয়াকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকেন। এক পর্যায়ে তাঁর সঙ্গে থাকা ধারাল চাকু দিয়ে সোহানের বুকে আঘাত করেন। এতে মারা যান সোহান মিয়া।

মুক্তা ধর বলেন, ‘এ ঘটনায় গতকাল মঙ্গলবার রাতে ডিএমপির খিলগাঁও থানার ত্রিমোহনী এলাকা থেকে ইল্লাল সরদারকে গ্রেপ্তার করা হয়।’

সংবাদ সম্মেলনে বলা হয়, ময়মনসিংহ শহরের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয়ে মেকানিক্যাল পদে কর্মরত সোহান মিয়া ওই অটোচালকের আত্মীয়। সরকারি ছুটিতে তিনি (সোহান মিয়া) বাড়িতে ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, সোহানকে ছুরিকাঘাত করে পালিয়ে গেলে গুরুতর আহত অবস্থায় তাঁকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। এসময় কর্তব্যরত চিকিৎসক সোহানকে মৃত ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইল্লাল সরদারের বিরুদ্ধে খুন, চুরি, নারী নির্যাতন, মাদকদ্রব্য ও অন্যান্য অপরাধে মোট ৯টি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলা তদন্তাধীন। অন্য ৮টি মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।