বিলে ‘পিকনিক’ করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ায় পিকনিক করতে গিয়ে লইসকার বিলে ডুবে মারা যাওয়া মো. শ্রাবণের বাড়িতে স্বজনদের আহাজারি ও প্রতিবেশীদের ভিড়। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তিতাস নদের পাশে লইসকার বিলে পিকনিক করতে গিয়ে পানিতে ডুবে মো. শ্রাবণ (১৫) নামের এক স্কুলছাত্র মারা গেছে। আজ রোববার বিকেলে উপজেলার মজলিশপুর ইউনিয়নের আমিরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শ্রাবণ জেলা শহরের পশ্চিম পাইকপাড়া ব্যাংক কলোনি এলাকার মো. রনি খানের ছেলে। সে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও মৃত শ্রাবণের পরিবার সূত্রে জানা যায়, আজ সকালে আমিরপুর গ্রামের লইসকার বিলে ৩২ জন বন্ধু নৌকা নিয়ে পিকনিক করতে যায়। নতুন পানি দেখে বিলের মধ্যে সবাই লাফালাফি শুরু করে। একপর্যায়ে শ্রাবণও লাফ দেয়। প্রথমবার, দ্বিতীয়বার ও তৃতীয়বার লাফ দেওয়ার পর শ্রাবণকে বিলের মধ্যে আর খুঁজে পাওয়া যায়নি। বন্ধুরা শ্রাবণকে খুঁজে না পেয়ে স্থানীয় জেলেদের জানায়। তারাও তাকে উদ্ধার করতে পারেনি। পরে তারা জরুরি সরকারি সেবা ৯৯৯-এ ফোন করে সাহায্য চায়। ৯৯৯ থেকে ফোন পেয়ে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ চালিয়ে বিকেলে শ্রাবণকে মৃত অবস্থায় উদ্ধার করে।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের লিডার আব্দুল কাদির জানান, ৯৯৯-এ ফোনের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের আটজন কর্মী উদ্ধারকাজে নামেন। ঘণ্টাব্যাপী অভিযানের পর জেলেদের জাল দিয়ে পানির নিচ থেকে শ্রাবণের মৃতদেহ উদ্ধার করা হয়।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, কোনো অভিযোগ না থাকায় শ্রাবণের মরদেহ পরিবারের লোকেরা বাড়িতে নিয়ে গেছে।