বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাতবার্ষিকী পালিত

Looks like you've blocked notifications!
নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাতবার্ষিকীতে দোয়া মাহফিল। ছবি : এনটিভি

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। শাহাদাতবার্ষিকী উপলক্ষে আজ সোমবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানি, শোকযাত্রা, স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, গার্ড অব অনার প্রদান, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও দোয়া মাহফিল। এ ছাড়া ২৫০ জন দরিদ্রের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতী শীল, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের সদস্য সচিব চণ্ডীবরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান ভুইয়াসহ অনেকে।

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাতবার্ষিকীতে দোয়া শোকযাত্রা। ছবি : এনটিভি

জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের আয়োজনে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে মুক্তিযুদ্ধকালে শাহাদাতবরণ করেন। এদিন পাকিস্তানি হানাদারবাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ। পরে যশোরের শার্শা উপজেলার কাশীপুরে তার মরদেহ সমাহিত করা হয়।