বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৭তম জন্মবার্ষিকী পালন

Looks like you've blocked notifications!
নড়াইলে শহীদ নূর মোহাম্মদ শেখের ৮৭তম জন্মবার্ষিকীতে স্মৃতিসৌধে জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। ছবি : এনটিভি

ল্যান্স নায়েক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। আজ রোববার (২৬ ফেব্রুয়ারি) তাঁর গ্রাম নূর মোহাম্মদ নগরে বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্ট ও জেলা প্রশাসনের আয়োজনে ৮৭তম জন্মবার্ষিকী পালিত হয়। 

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ, কোরানখানি, শোভাযাত্রা, গার্ড অব অনার প্রদান, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর মিলনায়তনে বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্ট্রের সদস্য সচিব আজিজুর রহমান ভুইয়ার সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার  রিয়াজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুর রহমান, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ছেলে মোস্তফা কামাল প্রমুখ।

নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন (বর্তমানে নূর মোহাম্মদনগর)। তিনি ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার ঝিকরগাছার গোয়ালহাটিতে হানাদার পাকিস্তানি বাহিনীর সঙ্গে বীরত্বপূর্ণ সম্মুখযুদ্ধে শাহাদাতবরণ করেন। যশোরের শার্শা উপজেলার কাশীপুর গ্রামে তাঁকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাঁকে ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয়।