বেনাপোলে কিডনি পাচারকারী চক্রের সদস্য আটক, ভিকটিম উদ্ধার

Looks like you've blocked notifications!
যশোরের বেনাপোলে কিডনি পাচারকারী চক্রের সদস্য আনিছুর রহমান ও ভুক্তভোগী ইউনুছ আলী। ছবি : এনটিভি

কিডনি বিক্রির উদ্দেশে ভারতে পাচারকালে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে এক যুবককে উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। সেইসঙ্গে আন্তর্জাতিক কিডনি পাচারকারী দলের সদস্য আনিছুর রহমান (২৫) নামের একজনকে হাতে নাতে আটক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবি জানায়, উদ্ধার হওয়া ই্উনুস আলীকে তিন লাখ ৭০ হাজার টাকার কাজের চুক্তিতে ভারত পাঠানোর জন্য বেনাপোল দিয়ে পাচার করা হচ্ছিল। ইমিগ্রেশন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভারতে নিয়ে যাওয়ার সময় বৃহস্পতিবার বিকেলে নোমান্স ল্যান্ডে কর্তব্যরত বিজিবির এক সদস্যকে দেখে পা জড়িয়ে ধরে কান্নাকাটি করে। বিজিবি সদস্যরা এ সময় পাচারকারীকে আটক করে। আজ শুক্রবার সকালে উভয়কে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। 

কিডনি পাচারের শিকার ভুক্তভোগী যাত্রী ইউনুছ আলী (২৬) সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার ঢুকুরিয়াবেড়া গ্রামের এবং পাচারকারী আনিছুর রহমান (২৭) গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

ভুক্তভোগী ইউনুছ আলী বলেন, ‘ভারতে যেতে রাজি না হওয়ায় গত বুধবার ঢাকায় একটি হোটেলে আমার  মাথায় পিস্তল ঠেকিয়ে ভয় দেখিয়ে ঢাকা থেকে বিমানে করে যশোর আনে। যশোর থেকে প্রাইভেট কারে করে বেনাপোল নিয়ে এলে আমি বিজিবিকে দেখে পা জড়িয়ে ধরে কান্নাকাটি করে ঘটনা খুলে বলি। বিজিবি পরে পাচারকারী আনিছুরকে আটক করে। ভারতে আমাকে যেখানে পাঠাবে সেখানে নিয়ে যাওয়ার জন্য ভারতের পেট্রাপোল চেকপোস্টে লোক অপেক্ষা করছে। আমি ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করি।’

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বলেন, ‘পাচার হওয়া যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা কিডনি পাচারকারীকে আটক করেছে। ভিকটিমসহ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।