বেনাপোলে ভারতফেরত দুই যাত্রীর কাছে এক লাখ ৭০ হাজার ডলার

Looks like you've blocked notifications!
বেনাপোল কাস্টমস চেকপোস্ট এলাকা থেকে শুক্রবার রাতে এক লাখ ৭০ হাজার মার্কিন ডলারসহ দুজন পাসপোর্ট যাত্রীকে আটক করেন শুল্ক গোয়েন্দা সদস্যেরা। ছবি : এনটিভি

বেনাপোল কাস্টমস চেকপোস্ট এলাকায় দুজন পাসপোর্ট যাত্রীর কাছ থেকে এক লাখ ৭০ হাজার মার্কিন ডলার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দার সদস্যেরা। শুক্রবার রাতে বেনাপোল চেকপোস্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হচ্ছেন মুন্সীগঞ্জের কমলঘাট এলাকার সাগর হোসেন (৪০) ও একই জেলার পাঁচগাঁও গ্রামের জসিম ঢালী (৩৫)।

বেনাপোল শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যার পর ৭টার দিকে গোপন সংবাদ আসে দুজন পাসপোর্টযাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে কাস্টমস এলাকা পার হয়ে বন্দর টার্মিনাল এলাকায় অবস্থান করছেন। জসিম ও সাগরকে কাস্টমস তল্লাশি কেন্দ্রে নিয়ে তাদের ব্যাগেজ তল্লাশি করে এক লাখ ৭০ হাজার মার্কিন ডলার পাওয়া গেলে তাদের গ্রেপ্তার করা হয়। বাংলাদেশি টাকায় এ ডলারের মূল্য দাঁড়ায় প্রায় এক কোটি ৮০ লাখ টাকা।

বেনাপোল কাস্টম শুল্ক গোয়েন্দা দপ্তরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, গোপন সংবাদ পেয়ে দুজন ভারতফেরত পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে এক লাখ ৭০ হাজার মার্কিন ডলার জব্দ করা হয়। পরে দুজনকে জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।