বৈরি আবহাওয়ায় শিমুলিয়ায় ফেরি বন্ধ

Looks like you've blocked notifications!
বৈরি আবহাওয়ায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ছবি : এনটিভি

বৈরি আবহাওয়া, তীব্র স্রোত ও ঢেউয়ের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও বাংলাবাজার নৌরুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি)। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত যানবাহন পারাপারে নিষেধাজ্ঞা রয়েছে। তবে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিগুলোতে ব্যক্তিগত যানবাহন ও শত শত যাত্রীকে আজ বৃহস্পতিবার সকালে গন্তব্যের উদ্দেশে পদ্মা পারি দিতে দেখা যায়।

বাংলাবাজার ঘাট থেকে শত শত ঢাকামুখী যাত্রী আসেন শিমুলিয়া ঘাটে। এ ছাড়া শিমুলিয়া হয়ে বাংলাবাজার যান দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরিতে আজ দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চেয়ে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি দেখা যায়। 

বিধিনিষেধ বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে তা অতিক্রম করতে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছেন।

এদিকে, ফেরি চলাচলে নিষেধাজ্ঞার পর থেকে ফেরিগুলোতে যাত্রী ও যানবাহনের ভিড় দেখা যায়। নিষেধাজ্ঞা তুলে নেওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে যাত্রীদের।