বোমা হামলার অভিযোগে ঝালকাঠিতে বিএনপির ১০৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!
ঝালকাঠি জেলার মানচিত্র। ফাইল ছবি

ঝালকাঠির রাজাপুর উপজেলার পিংড়ি এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর বোমা হামলার অভিযোগে বিএনপির ১০৬ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে রাজাপুর থানায় উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াস ফরাজি বাদী হয়ে বিস্ফোরক আইনে এ মামলা দায়ের করেন। মামলায় উপজেলা বিএনপির সভাপতি তালুকদার আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন আকনসহ ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০-৮০ জনকে আসামি করা হয়।

মামলার বিবরণে জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে শুক্তাগড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান খানের বাড়িতে একটি অনুষ্ঠান শেষে ১০-১২ জন আওয়ামী লীগের নেতাকর্মী পিংড়ি স্কুল এলাকায় আসে। সেখানে লোকজনের উপস্থিতি দেখে কাছে গিয়ে কারা জানতে চায়। এসময় উপস্থিত বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগ নেতাকর্মীদের গালাগাল করে। এক পর্যায়ে তাদেরকে মারধর শুরু করে বিএনপির নেতাকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীরা স্থান ত্যাগ করলে তাদের লক্ষ্য করে পেছন থেকে পরপর তিনটি বোমা নিক্ষেপ করা হয়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

এ ব্যাপারে রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তালুকদার আবুল কালাম আজাদ বলেন, ‘একদম মিথ্যা গায়েবি একটা মামলা করা হয়েছে। বিএনপির সভাপতি-সম্পাদকসহ তারা অনেকেই এলাকায় নেই। পিংড়ির কোনো মানুষই জানে না ওখানে কোনো ঘটনা ঘটেছে।’

মামলার বিষয়টি নিশ্চিত করে রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।