ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সের খোঁজ নিলেন ডিএসসিসি মেয়র তাপস

Looks like you've blocked notifications!
আজ বুধবার মিলব্যারাক সংলগ্ন ধোলাইখাল পাম্প স্টেশন ও জলাধার পরিদর্শনে এসে কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি : এনটিভি

দোকানের ট্রেড লাইসেন্স আছে কি না, দোকানে দোকানে নিজেই খোঁজ নিচ্ছেন দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার লালবাগের শহীদনগর সামাজিক অনুষ্ঠান কেন্দ্র (কমিউনিটি সেন্টার) পরিদর্শনে এসে আশপাশের দোকানে তিনি ট্রেড লাইসেন্সের খোঁজ নেন।

এসময় প্রথমেই তিনি একটি শোপিসের দোকানে ঢুকে দোকান মালিককে জিজ্ঞেস করেন ট্রেড লাইসেন্স আছে? জবাবে দোকান মালিক যখন জানান আছে, তখন মেয়র তা দেখতে চান। দোকান মালিক তা দেখালে তিনি দোকানিকে ধন্যবাদ জানিয়ে বের হয়ে অন্য দোকানে যান।

পাশের আরেকটি দোকানে ঢুকে বাণিজ্যিক অনুমোদন আছে কি না জানতে চেয়ে পরে তা দেখতে চান মেয়র। দোকানি বলেন, ওটা লেমিনেটিং করা হয়নি। জবাবে মেয়র বলেন, ট্রেড লাইসেন্স দোকানে টানিয়ে রাখবেন, যেন দোকানে ঢুকেই দেখা যায়। তাহলে কেউ এসে জিজ্ঞেস করবে না, মেয়রও জিজ্ঞেস করবে না।

এরপর পাশের একটি টেইলার্সে প্রবেশ করে মেয়র ট্রেড লাইসেন্স দেখতে চাওয়ার পর কর্তৃপক্ষ তা বের করে দেখান। এসময় মেয়র বলেন, আপনার এই ট্রেড লাইসেন্স অবশ্যই লেমিনেটিং করে দোকানের দেওয়ালে টানিয়ে রাখবেন। এতে আপনাদেরও সুবিধা, সিটি করপোরেশনের পক্ষ থেকে যারা পরিদর্শনে আসবেন, তারাও প্রথমেই দেখতে পাবেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, আজ মিলব্যারাক সংলগ্ন ধোলাইখাল পাম্প স্টেশন ও জলাধার পরিদর্শন করতে বের হন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।