ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার, স্ত্রী ও শাশুড়ি পলাতক

Looks like you've blocked notifications!
গাজীপুরের শ্রীপুরে নিহত ব্যবসায়ী আবদুর রহমান। ফাইল ছবি : সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে এক জমি ব্যবসায়ীর গলাকাটা অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম আবদুর রহমান (৪৫)। আজ মঙ্গলবার নিজের ভাড়া করা বাসা থেকে রহমানের লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে রহমানের স্ত্রী ও শাশুড়ি পলাতক।

নিহত রহমান শ্রীপুর উপজেলার গাজীপুর গ্রামের বাসিন্দা। শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও রহমানের বাসার মালিক মজনু মিয়াসহ এলাকাবাসী জানায়, শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড (প্রশিকা মোড়) এলাকার মজনু মিয়ার তিন তলা ভবনের দ্বিতীয় তলার ভাড়া বাসায় থাকতেন আবদুর রহমান। ওই বাসায় থাকতেন তাঁর স্ত্রী সামিরা আক্তার ও শাশুড়ি মালতি বেগম। গত ১৪ জানুয়ারি তাঁরা বাসাটি ভাড়া নেন। রহমান জমি কেনা বেচার ব্যবসা করতেন। গত ৮ ফেব্রুয়ারি বাসা ভাড়ার টাকা আনার কথা বলে সামিরা ও তাঁর মা দরজায় তালা দিয়ে বাসা থেকে বের হয়। এরপর থেকে তাঁরা ফিরে আসেন নি। গত কয়েকদিন ধরে তালাবদ্ধ ওই ঘর থেকে পচা দুর্গন্ধ বের হতে থাকে। এতে এলাকাবাসীর সন্দেহ হয়। খবর পেয়ে পুলিশ ও র‍্যাবের সদস্যরা ঘটনাস্থলে এসে ঘরের দরজা ভেঙ্গে মঙ্গলবার ভোরে ভেতরে প্রবেশ করে। এ সময় তাঁরা ঘরের মেঝেতে রশি দিয়ে বাঁধা চটের বস্তায় ভর্তি বিছানার চাদর ও তোষক দিয়ে মোড়ানো অবস্থায় রহমানের অর্ধগলিত লাশ দেখতে পায়। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ঢাকার ক্রাইম সিন ইউনিটের পরিদর্শক আমিনুর রহমান খান জানান, নিহতের গলা অর্ধেকেরও বেশি অংশ কাটা রয়েছে এবং লাশে পোকা ধরেছে। ধারণা করা হচ্ছে, ৮-১০ দিন আগে তাঁকে গলা কেটে হত্যা করা হয়েছে। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, এ ঘটনায় নিহতের প্রথম সংসারের ছেলে জাহাঙ্গীর আলম (২৫) বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। ঘটনার পর থেকে নিহতের স্ত্রী সামিরা আক্তার ও শাশুড়ি মালতি বেগম পলাতক।

স্থানীয় বাসিন্দারা জানান, বরিশালের আলী হোসেন বেপারীর মেয়ে সামিরা আক্তার তাঁর মায়ের সঙ্গে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের নানার বাড়িতে বসবাস করতেন। এটি সামিরার দ্বিতীয় এবং আব্দুর রহমানের তৃতীয় বিয়ে।