ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবি পণ্যের জন্য নারীদের ছোটাছুটি

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সুহিলপুরে টিসিবির গাড়ির দেখামাত্র নারীরা পণ্যের জন্য গাড়ির দিকে এভাবে দৌড়াতে থাকেন। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্যের জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে সাধারণ মানুষকে। আজ শনিবার সকাল ১০টায় সদর উপজেলা সুহিলপুরে টিসিবির পণ্য দেওয়ার কথা থাকলেও বিতরণ শুরু হয় দুপুর ১২টায়।

এদিকে শত শত নিম্ন আয়ের নারী-পুরুষ সকাল থেকে টিসিবির পণ্যের জন্য অপেক্ষা করতে থাকে। টিসিবির গাড়ির দেখামাত্র নারীরা পণ্যের জন্য গাড়ির দিকে দৌড়াতে থাকে।

পণ্য নিতে আসা নারী-পুরুষের অভিযোগ, সরকার সীমিত পরিমাণে কার্ড দিয়েছে। তাতে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির মানুষের হচ্ছে না। সরকার কার্ডের পরিমাণ যাতে বাড়িয়ে দেয়, সেই দাবি জানায় তারা।

টিসিবির ডিলাররা জানান, মহাসড়কে তীব্র যানজটের কারণে পণ্যবাহী গাড়ি নিয়ে আসতে কিছুটা বিলম্ব হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলা ও পাঁচটি পৌরসভায় ৮৪ হাজার ৩৪৭টি পরিবারের মধ্যে ফ্যামিলি কার্ড বিতরণ করা হয়েছে। নির্ধারিত ডিলারের মাধ্যমে  টিসিবির পণ্য বিক্রির কথা রয়েছে। রমজানের আগে ও মধ্য রমজানে এসব পণ্য বিক্রির কথা রয়েছে।

জেলা প্রশাসক শাহগীর আলম জানান, রমজানের আগে এ পর্যন্ত ৬৫ হাজার পরিবারকে কার্ডের আওতায় টিসিবির পণ্য দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ে পণ্য না পাওয়ায় অবশিষ্ট কার্ডধারীদের টিসিবির পণ্য পেতে কিছুটা সময় লাগবে।