ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতা : ৪৯ মামলায় আসামি ৩৫ হাজার

Looks like you've blocked notifications!
হেফাজতে ইসলামের হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় পুলিশ ও ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও তিনটি মামলা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় গতকাল শনিবার পর্যন্ত নতুন এই তিনটি মামলা করা হয়। এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় মোট মামলা সংখ্যা ৪৯টি। এরই মধ্যে এ ঘটনায় নতুন করে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে গ্রেপ্তার হওয়া আসামির সংখ্যা ৮২ জন।

মামলাগুলোর মধ্যে সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় তিনটি, সরাইল থানায় দুটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা করা হয়। এসব মামলায় এজাহারভুক্ত ২৮৮ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এরই মধ্যে এসব মামলায় মোট ৮২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, ঘটনায় সময় ভিডিও ফুটেজ ও স্থির ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করা হচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকজনকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রহিছ উদ্দিন জানান, পুলিশের পক্ষ থেকে বিভিন্ন থানায় ৪৮টি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলাসহ মোট ৪৯টি মামলা করা হয়েছে।