ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতি বাতিল, দুর্ভোগে যাত্রীরা

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতি বাতিল হওয়ায় দুর্ভোগে পড়েছে যাত্রীরা। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের পর পুনরায় ট্রেন চলাচল শুরু হলেও অনির্দিষ্টকালের জন্য এই স্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে এই স্টেশন থেকে চলাচলকারী যাত্রীরা।

প্যানেল বোর্ডসহ সিগন্যালিং ব্যবস্থা অকার্যকর হয়ে পড়ায় ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সব ধরনের ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়। সংশ্লিষ্টরা জানিয়েছে, এরই মধ্যে প্রাথমিকভাবে রেললাইন সংস্কারের কাজ শুরু হয়েছে। স্বাধীনতা দিবসে নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে মাদ্রাসা ছাত্ররা। এ সময় বিক্ষুব্ধরা স্টেশনটির প্যানেল বোর্ড, সিগন্যালিং সিস্টেম, টিকেট কাউন্টার ও যাত্রী এবং কর্মকর্তা-কর্মচারীদের বসার স্থানে ব্যাপক ভাঙচুর শেষে অগ্নিসংযোগ করে। এরপর শুক্রবার রাত ১২টার পর শুরু হয় ট্রেন চলাচলাচল। পরে গন্তব্যে ছেড়ে যায় বিভিন্ন স্থানে আটকে পড়া ট্রেনগুলো। তবে সিগন্যালিং ব্যবস্থা অকার্যকর হয়ে পড়ায় গতকাল শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ স্টেশন থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে এই পথে চলাচলকারী কয়েক হাজার যাত্রী।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মো. শোয়েব জানান, বসার আসন, টিকেট কাউন্টার, কম্পিউটার, মনিটরিং সিস্টেমসসহ কোনো কিছুই অক্ষত নেই। এরই মধ্যে লাইনের সংস্কার কাজ শুরু হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী তালশহর ও পাঘাচং স্টেশেনের লাইন ক্লিয়ারিংয়ের মাধ্যমে ট্রেন পরিচালনা করা হবে।