ভাতিজার বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় চাচাকে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
রাজশাহীর মোহনপুর থানা। ছবি : সংগৃহীত

ভাতিজার বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দেওয়ায় চাচা নাজিম উদ্দিন শাহ পিন্টুকে (৪৮) কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। আজ রোববার সকালে রাজশাহীর মোহনপুর উপজেলার সিন্দুরী গ্রামে এ ঘটনা ঘটে। রক্তাক্ত হাসুয়াসহ ভাতিজা নাজিম উদ্দিন শাহকে আটক করেছে পুলিশ।

নিহত নাজিম উদ্দিন শাহ সিন্দুরী গ্রামে মৃত ময়েজ উদ্দিন শাহর ছেলে।

মোহনপুর থানার উপপরিদর্শক (এসআই) ইব্রাহিম খলিলুল্লাহ জানান, সকালে নাজিম উদ্দিন শাহকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন তার ভাতিজা নাসির উদ্দিন শাহ (৩০)। গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে মরদেহ বাড়িতে নেওয়া হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। চাচাকে হত্যার অভিযোগে ভাতিজা নাসিরকে আটক করা হয়েছে।

স্বজনদের বরাত দিয়ে এসআই ইব্রাহিম জানান, বছর খানেক আগে নাসির তার বাবা নাজু শাহকে কোদাল দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করেন। ওই সময় দীর্ঘদিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তার বাবা। সুস্থ হয়ে বাড়ি ফিরে তিনি ছেলের নামে মামলা করেন। সেই মামলার সাক্ষী ছিলেন নাজিম উদ্দিন শাহ। কয়েকদিন আগে আদালতে ভাতিজার বিরুদ্ধে সাক্ষ্য দেন নাজিম। এতে চাচার ওপর ক্ষুদ্ধ ছিলেন নাসির। এর জেরে এই হত্যাকাণ্ড হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে হত্যার পেছনে অন্য কোনো কারণ আছে কিনা সেটিও খতিয়ে দেখছে পুলিশ।

তবে প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকালে বাড়ি থেকে বের হচ্ছিলেন নাজিম উদ্দিন। আদালতে সাক্ষ্য দেওয়ার জের ধরে প্রথমে চাচার পথ আগলে ধরেন ভাতিজা নাসির। এ সময় চাচা-ভাতিজার মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হাতে থাকা হাসুয়া দিয়ে চাচার ঘাড়ে কোপ দেয় নাসির উদ্দিন। এতে গলাকেটে ঘটনাস্থলেই চাচা নাজিম উদ্দিন শাহ পিন্টুর মৃত্যু হয়। এ সময় আশপাশের লোকজন ছুটে এসে নাসির উদ্দিনকে হাসুয়াসহ হাতেনাতে ধরে ফেলেন। পরে থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে মোহনপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নাসিরকে আটক করে। এ সময় আলামত হিসেবে রক্তাক্ত হাসুয়াটি জব্দ করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, চাচা নাজিম উদ্দিনের সঙ্গে নাসিরদের মধ্যে জমিজমা নিয়ে আগে থেকেই পারিবারিকভাবে বিরোধ চলে আসছিল। এজন্য তারা পাশাপাশি বসবাস করলেও কেউ কারো সঙ্গে কথা বলতেন না।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, ‘নিহতের মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। মূলহোতা নাসির উদ্দিনকে হাসুয়াসহ আটক করা হয়েছে।’