ভারতের উপহারের ১০৯টি অ্যাম্বুলেন্স হস্তান্তর

Looks like you've blocked notifications!
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপহার দেওয়া ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স আজ সোমবার বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপহার দেওয়া ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স আজ বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, যে কোনো দুঃসময়ে পার্শ্ববর্তী পরীক্ষিত বন্ধুরাষ্ট্র ভারতই সবার আগে বাংলাদেশের পাশে দাঁড়ায়। এই করোনার দুঃসময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন করে ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উপহার দিয়ে বাংলাদেশের প্রতি ভারতের ভালবাসার আরেকটি নজির স্থাপন করেছে।

আজ সোমববার রাজধানীর তেজগাঁওয়ের সিএমএসডিতে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে উপহারের ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স বাংলাদেশকে বুঝিয়ে দেওয়া হয়। এ সময় ভারতের হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে এসব অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এ বি এম খুরশিদ আলম ও সিএমএসডির পরিচালক আবু হেনা মোর্শেদ জামান হস্তান্তরকালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

ভারতের অ্যাম্বুলেন্স উপহার দেওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, এ অ্যাম্বুলেন্সগুলি নিঃসন্দেহে দেশের হাসপাতালগুলির সক্ষমতা আরও বেশি বৃদ্ধি করবে।

ভারতের উপহার দেওয়া অ্যাম্বুলেন্সের পাশাপাশি দেশের হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্টের পক্ষ থেকে ২১টি এবং উপজেলা হেলথ কেয়ারের অপারেশন প্ল্যান থেকে আরও ৬০টি অ্যাম্বুলেন্স কেনা হয়।

অনুষ্ঠানে অ্যাম্বুলেন্সগুলি স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল, ঢাকা নর্থ সিটি কোভিড ডেডিকেটেড হাসপাতালসহ দেশের প্রত্যন্ত অঞ্চলের হাসপাতালগুলির পরিচালক ও প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন।