ভারতে পালানোর সময় ফরিদপুরের সেই আসলাম ফকির গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ফরিদপুরে শহীদুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামি আসলাম ফকিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ছবি : এনটিভি

ফরিদপুরে শহীদুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামি আসলাম ফকিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮-এর একটি দল। আজ রোববার ভোর রাতে যশোরের চৌগাছা উপজেলার কলেজপাড়ার একটি বাড়ি থেকে আসলামকে গ্রেপ্তার করা হয়।

ফরিদপুরে র‌্যাব-৮-এর কোম্পানি অধিনায়ক দেবাশীষ কর্মকার জানান, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শহীদুল ইসলামকে হত্যা করা হয়। এ ঘটনায় ভিকটিমের চাচা বাদী হয়ে ভাঙ্গা থানায় আসলাম ফকিরকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা করেন। এ ঘটনার পরে র‌্যাবের আভিযানিক দল আসলামকে ধরতে কাজ শুরু করে এবং রোববার ভোরে আসলামকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব কর্মকর্তা জানান, আসলাম ফকির পাশের দেশ ভারতে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করছিলেন।

২০১৩ সালে ভাঙ্গার মানিকদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হত্যা মামলায় দোষ স্বীকার করে আসলাম ফকির ২০১৩ সালের ১৯ মে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেন। এরপর ২০১৪ সালের ১৩ অক্টোবর এ আবেদন না মঞ্জুর করা হয়। ফলে ওই বছরের ১৩ নভেম্বর আসলাম ফকিরের ফাঁসি দিন ধার্য করা হয়। এজন্য জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য চিঠি দেওয়া হয়। তবে ফাঁসি কার্যকরের একদিন আগে কারাগারে অস্বাভাবিক আচরণ ও অসুস্থ হওয়ার কারণে আসলাম ফকিরের ফাঁসির আদেশ স্থগিত করা হয়। ওই দিনই দ্বিতীয় দফায় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করা হয়। পরে রাষ্ট্রপতি তাঁর আবেদন মঞ্জুর করলে মুক্তি পান আসলাম ফকির।