ভারতে বাংলাদেশিকে পিটিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জে হত্যার শিকার বাংলাদেশের রঞ্জিত রিকমন। ছবি : সংগৃহীত

ভারতে অনুপ্রবেশকারী গরু চোর সন্দেহে এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয়রা এবং গুরুতর আহত একজনকে ভারতের স্থানীয় হাসপাতালে ভর্তির খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ জুন সোমবার ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জের পাথারকান্দি থানাধীন পুতনি চা-বাগানে গরুচোর সন্দেহে চারজনকে ধরেছিল স্থানীয় জনগণ।  ঘটনাস্থলেই একজনকে পিটিয়ে মেরে ফেলে তারা। এ ঘটনায়  অন্য তিনজন আহত হয়।

মৃত ব্যক্তির নাম রঞ্জিত রিকমন (৩৬)। তিনি মৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ধামাই চা বাগানের বাজার টিল্লা এলাকার রশিক লাল রিকমুনের ছেলে। আহতদের একজন জুড়ীর কুচাই চা বাগানের মৃত গাজু মুন্ডার ছেলে মলোন মুন্ডা (৪০) । অন্য দুইজন ভারতীয় বলে জানা গেছে।

ঘটনার পর পাথারকান্দি পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে  নিহত ও আহতদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।  আহতদের পাথারকান্দি সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় ও নিহতের লাশ হাসপাতালে রাখা রয়েছে। 

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ জুড়ী লাঠিটিল্লা বিজিবি ক্যাম্পে এ খবর জানালে এলাকায় তথ্য ছড়িয়ে পড়ে। ঘটনার পর বিএসএফের দেওয়া তথ্যে নিহত ব্যক্তির নাম রুবেল থাকার কারণে বিজিবি এখনও নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

তবে নিহতের এলাকা নিশ্চিত করেছেন পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রীকান্ত দাস।

বিজিবির বিয়ানীবাজারের লেফটেন্যান্ট কর্নেল মো. শহীদুল্লাহ বলেন, ‘বিএসএফ বিষয়টি আমাদের জানিয়েছে। ভুল তথ্য থাকার কারণে আমরা নিহত ব্যক্তির সত্যতা নিশ্চিত করতে কাজ করছি। প্রায় নিশ্চিত তথ্য পাওয়া গেছে। বিএসএফের সঙ্গে বৈঠক করে লাশ দেশে আনার প্রক্রিয়া করব।’