ভারত থেকে সিরাজগঞ্জে এলো অক্সিজেনের তৃতীয় চালান

Looks like you've blocked notifications!
ভারত তরল অক্সিজেনের তৃতীয় চালান শুক্রবার দিবাগত রাতে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলস্টেশনে পৌঁছায়। ছবি : এনটিভি

করোনা মহামারিতে দেশে অক্সিজেনের চাহিদা থাকায় ভারত থেকে দেশে এলো ২০০ টন তরল অক্সিজেনের তৃতীয় চালান। গতকাল শুক্রবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে ইন্দ্রো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামের ট্রেনটি তরল অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলস্টেশনে এসে পৌঁছায়।

লিনডে বাংলাদেশ নামক অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠানটি তিন ধাপে ভারত থেকে ৬০০ মেট্রিকটন তরল অক্সিজেন আমদানি করল।

আজ শনিবার সকাল ৭টা থেকে ট্রেনের কন্টেইনার থেকে অক্সিজেন লরির কন্টেইনারে অক্সিজেন খালাস কার্যক্রম শুরু হয়। 

লিনডে বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওয়াহাব জানান, ভারত থেকে অক্সিজেনবাহী ট্রেনটি গতকাল দিবাগত রাতে সিরাজগঞ্জে পৌঁছানোর পর সকাল ৬টা থেকে অক্সিজেনবাহী লরিতে অক্সিজেন খালাস শুরু হয়েছে। ট্রেন থেকে লরিতে তরল অক্সিজেন খালাস করে সড়কপথে লিনডের নারায়ণগঞ্জের রূপগঞ্জ কারখানায় নিয়ে যাওয়া হবে। এরপর প্রক্রিয়াজাত করে দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার ইসমাইল হোসেন জানান, ইন্দ্রো-বাংলা অক্সিজেনবাহী ট্রেনটি দিবাগত রাত ১টা ২০ মিনিটে স্টেশনে পৌঁছায়। অক্সিজেন খালাস শেষে ট্রেনটি আবার ভারতে ফিরে যাবে।

এর আগে ২৫ জুলাই ও ২৮ জুলাই ২০০ মেট্রিকটন করে অক্সিজেন নিয়ে বাংলাদেশে আসে অক্সিজেন এক্সপ্রেস। এ নিয়ে ভারত থেকে তিনটি চালানে মোট ৬০০ মেট্রিকটন অক্সিজেন দেশে এলো।