ভালুকায় গাছ চুরির অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের ভালুকার বনবিভাগের সাইনবোর্ড। ছবি : এনটিভি

ময়মনসিংহের ভালুকা উপজেলার মেহরাবাড়ি এলাকায় বনভূমির গাছ চুরির অভিযোগে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছে স্থানীয় বনবিভাগ।

গতকাল রোববার ৬ নম্বর ভালুকা ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শিহাব আমীন খানসহ তিনজন এবং অজ্ঞাত আরও ২০ জনের নামে এ মামলা করা হয়।

মামলার বরাত দিয়ে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, গত ১১ মে রাতে মেহরাবাড়ি মৌজার ১৫০ নম্বর দাগ থেকে শিহাব আমীন খানের নেতৃত্বে তাঁর লোকজন বনের জমি থেকে ২৫টি বড় আকাশমনি গাছ কেটে ফেলে। এরপর গাছগুলো নিয়ে যাওয়ার সময় বন বিভাগের লোকজন হাতেনাতে ধরে ফেলে এবং গাছগুলো জব্দ করে।

ভালুকা বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, কয়েকদিন আগে শিহাব আমীন খান ও তাঁর ছেলের নেতৃত্বে মেহরাবাড়ি মৌজার বনে মাটি ভরাট করে জমি দখল করার পায়তারা করে। খবর পেয়ে বনবিভাগ সেই জমি উদ্ধার করে এবং ওই জমিতে বনবিভাগ গাছের চারা রোপন করে। এতে চেয়ারম্যান শিহাব আমীন ক্ষিপ্ত হয়ে তার লোকজন দিয়ে বনের গাছ কেটে নিচ্ছিলেন। এ সময় বনপ্রহরীরা গাছগুলো জব্দ করে।

বন কর্মকর্তা এ কে এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় চেয়ারম্যান শিহাব আমীন খানকে প্রধান আসামি করে মামলা করেছেন।

ওসি মাহমুদুল ইসলাম আরও জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাটি তদন্ত করে মামলা নেওয়া হয়েছে। আসামি গ্রেপ্তারের অভিযান চলছে।

অভিযুক্ত চেয়ারম্যান শিহাব আমীন খান জানান, ১৫০ নম্বর দাগের যে জমি থেকে গাছ কাটা হয়েছে সেই জমিটি আরেকজন ভোগ দখল করে খাচ্ছে। সেই ব্যক্তির জমিতে আমি ও আমার লোকজন গাছ কাটতে যাবে কেন? বনবিভাগ প্রতিহিংসা করে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা করেছে।’