ভালুকায় দুই বন্ধুকে অপহরণের পর মুক্তিপণ দাবি

Looks like you've blocked notifications!

ময়মনসিং জেলার ভালুকায় পোশাক কারখানার প্রকৌশলী মনিরুল ইসলাম (২৪) ও তাঁর বন্ধু মো. রিয়েলকে (১৯) অপহরণ করে মুক্তিপণ দাবি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মনিরুলের বাবা বাদী হয়ে ভালুকা মডেল থানায় অভিযোগ করেছেন।

অভিযোগকারী মনিরুলের বাবা আজিজুল হক জানান, তিনি একজন রিকশা চালক। রিকশা চালিয়ে তাঁর ছেলে মনিরুল ইসলামকে ইঞ্জিনিয়ারিং পড়িয়েছেন। মনিরুল উপজেলার ভরাডোবা এলাকায় স্মৃতি নামের একটি পোশাক  কারখানায় চাকরি করেন। গতকাল শুক্রবার কারখানা ছুটি থাকায় সন্ধ্যা ৭টার দিকে তিনি এবং রিয়েল নামের তাঁর এক বন্ধুকে নিয়ে ঘুরতে বের হন। এ সময় মনিরুলের মোবাইল ফোন বাসায় ছিল। অনেক রাত হওয়ার পরেও তারা যখন বাড়ি ফিরছিলেন না তখন দুই পরিবার মিলে খুঁজতে শুরু করে। পরে রাত ১২টার দিকে মনিরুলের বোনের জামাই সোহেলের ফোনে অপহরণকারীরা ফোন করে। ফোনে জানানো হয়, মনিরুল ও রিয়েলকে টাকার জন্য অপহরণ করা হয়েছে। ৪০ হাজার টাকা পাঠালে তাদের ছেড়ে দেওয়া হবে। এ ঘটনা পুলিশকে জানালে দুইজনকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে দুই পরিবার অপহরণকারীদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে ১৫ হাজার টাকা পাঠালে দুইজনকে রাতেই ছেড়ে দেওয়ার কথা বলে।

মনিরুলের বাবা বিকাশের মাধ্যমে ১৫ হাজার টাকা পাঠান। টাকা নিয়েও পরদিন সকাল ৯টার মধ্যে যখন মনিরুল ও রিয়েলকে ছেড়ে দেয়নি, তখন তারা পুলিশকে জানায়। পুলিশ ওই ফোন নম্বরে অপহরণকারীদের সঙ্গে কথা বলে। এরপর থেকে ফোনটি বন্ধ রয়েছে।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, ‘ওদের ফোন বন্ধ রয়েছে, ফোন ট্রাকিং চলছে। উদ্ধারের জন্য পুলিশ তৎপর রয়েছে। গোপনীয়তার কারণে সব তথ্য দেওয়া যাবে না। আগে উদ্ধার হোক, পরে বিস্তারিত জানা যাবে।’