ভৈরবে করোনা আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন পোর্ট স্থাপন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে আজ বুধবার উপজেলার ট্রমা সেন্টারে সেন্টাল অক্সিজেন পোর্ট স্থাপন করা হয়। ছবি : এনটিভি

 

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার ট্রমা সেন্টারে (বর্তমানে করোনা আইসোলেশন সেন্টার) ৩০টি সেন্টাল অক্সিজেন পোর্ট স্থাপন করা হয়েছে। আজ বুধবার উপজেলার কমলপুরে অবস্থিত বিশেষায়িত এই হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন পোর্ট উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহযোগিতায় এ পোর্ট স্থাপন করা হয়।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবু ইউসুফ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. রিয়াসাত আজমিন, ডা. ফারিয়া নাজমুন প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ খুরশীদ আলম জানান, ট্রমা সেন্টার স্থাপন হওয়ার পর পরই সারা দেশে করোনা মহামারির কারণে এই হাসপাতালকে করোনা আইসোলেশন সেন্টার করা হয়েছে। কিন্তু এখানে জনবলসহ চিকিৎসা সেবার বিভিন্ন সরঞ্জামাদির ঘাটতি ছিল। এখনও রয়েছে।

ডা. মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘আজ জাইকার সহযোগিতায় উপজেলা পরিষদের তত্ত্বাবধায়নে এখানে ৩০টি সেন্ট্রাল অক্সিজেন পোর্ট বসানো হয়েছে। এতে করে মুমূর্ষু রোগীদের অক্সিজেনের ঘাটতি অনেকটা কমে যাবে। করোনা রোগীদের শ্বাসকষ্টে মৃত্যুর সংখ্যা বেশি হওয়ায় সেটি মোকাবিলায় অক্সিজেন খুবই গুরুত্বপূর্ণ।’

ইউএনও লুবনা ফারজানা বলেন, ‘হঠাৎ সারা দেশে করোনা মহামারি ব্যাপকহারে ছড়িয়ে পড়ার পর বেশিরভাগ মানুষ শ্বাসকষ্টে মারা যাচ্ছে। শুরু থেকে করোনা মোকাবিলা করে এলেও ভৈরবে ট্রমা সেন্টারে অক্সিজেনের কিছুটা ঘাটতি ছিল। জাইকার সহযোগিতায় ৩০টি পোর্ট বসানোর কারণে মুমূর্ষু রোগীরা তাৎক্ষণিক অক্সিজেনসেবা পাবে।’