ভৈরবে বাড়ির উপর দিয়ে বিদ্যুতের লাইন নেওয়ার প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে বাড়িঘরের উপর দিয়ে পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইন নেওয়ার প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়নের খাসহাওলা গ্রামে বাড়ির উপর দিয়ে পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইন নেওয়ার প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদসভা ও বিক্ষোভ করেছে গ্রামবাসী।

আজ সোমবার বেলা ১১টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের পাশে খাসহাওলা-ভৈরব সংযোগ সড়কে এই কর্মসূচি পালন করা হয়। এতে গ্রামের কয়েকশ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেয়।

এ সময় তারা দাবি করে খোলা উচ্চ ক্ষমতার (৩৩ হাজার ভোল্ট) সঞ্চালন লাইন তাদের গ্রামের বাড়ি-ঘরের উপর দিয়ে যাওয়ায় তারা দুর্ঘটনার আশঙ্কা করছেন। ঝড়-তুফানে এই তার ছিঁড়ে গেলে অথবা গাছের ডাল-পালা ভেঙে পড়লে বিদ্যুতায়িত হয়ে প্রাণহাণির ঘটনা ঘটবে। তাই তাদের দাবি, এ সঞ্চালন লাইনটি তাদের বাড়ি-ঘরের উপর দিয়ে না নিয়ে, জমির আইল ধরে নিলে তারা স্বস্তিতে থাকবে।

এ সময় বক্তারা জানান, এরই মধ্যে গ্রামের দুই শতাধিক লোকের স্বাক্ষরিত একটি আবেদনপত্র স্থানীয় উপজেলা প্রশাসনসহ পল্লীবিদ্যুৎ সমিতির কুলিয়ারচর ও মরজাল জোনাল অফিসে দেওয়া হয়েছে। অনুলিপি দেওয়া হয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে।

বিক্ষুব্ধ গ্রামবাসী এ সময় দাবি করে অতিদ্রুত তাদের এই দাবি না মানা হলে তারা ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক অবরোধসহ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। পরে একটি বিক্ষোভ মিছিল গ্রামের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ বিষয়ে জানতে চাইলে নরসিংদী পল্লীবিদ্যুৎ সমিতি-২, মরজাল জোনাল অফিসের ডিজিএম (কারিগরি) মো. মাসুদুল আলম এনটিভি অনলাইনকে জানান, গতকাল উদ্ভূত পরিস্থিতি নিয়ে ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে তিনি সাক্ষাৎ করে কথা বলেছেন। তাঁরা কেন ওই দিক দিয়ে সঞ্চালন লাইন নিচ্ছেন সেই ব্যাখাও দিয়েছেন।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘পল্লীবিদ্যুৎ সমিতি জানিয়েছে গ্রামবাসীর নিরাপত্তা ও ক্ষয়ক্ষতি যেন না হয় সেদিক লক্ষ রেখে সঞ্চালন লাইনটি রাস্তার পাশ দিয়ে নেওয়া হচ্ছে। তার পরও যেহেতু আপত্তি জানিয়েছে ওই এলাকার মানুষ, সেক্ষেত্রে আরো সতর্কতার সঙ্গে লাইনটি টানার জন্য বলা হবে।’