ভৈরবে ভারতীয় চকলেট-বিস্কুটসহ আটক ২, কাভার্ডভ্যান জব্দ

Looks like you've blocked notifications!
র‍্যাবের হাতে আটক দুই আসামি। ছবি : এনটিভি

ভৈরবে বিপুল পরিমাণ ভারতীয় চকলেট ও বিস্কুটসহ দুই ব্যক্তিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল বুধবার রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নাটালমোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় চোরাই কাজে ব্যবহার করা একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা গ্রামের আব্দুল খালেকের ছেলে মোতালেব (২২) এবং গাজীপুরের পূর্ব টংগীর মধ্য আরিচপুর গ্রামের সাহাবুদ্দিনের ছেলে সোলেমান বাদশা শাহীন (৩১)।

র‌্যাব জানায়, গতকাল বুধবার রাত ৯টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নাটালমোড় এলাকায় অভিযান চালায়। এ সময় ঢাকাগামী একটি কাভার্ডভ্যান আটক করে তল্লাশি চালিয়ে ১০ হাজার ১৪৫টি কিটক্যাট চকলেট, ১৪ হাজার ৯৬০টি ফাইভস্টার চকলেট এবং ১৫ হাজার ৬৩০টি ভারতীয় ওরিও বিস্কুট জব্দ করা হয়। পরে চোরাচালানে জড়িত থাকায় ওই দুই ব্যক্তিকে আটক এবং কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।

র‍্যাবের কোম্পানি অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, ‘আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন সিলেটের সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে বিদেশি চকলেট ও বিস্কুট এনে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করতেন।’

উদ্ধার হওয়া পণ্য এবং আটক আসামিদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।