ভোক্তা অধিকার লঙ্ঘন : ভৈরবে চার প্রতিষ্ঠানকে জরিমানা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার প্রতিষ্ঠানকে অর্থদণ্ডাদেশ দেওয়া হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় চারটি প্রতিষ্ঠানকে মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত ভৈরব বাসস্ট্যান্ড এলাকার হোটেল আল-আজিজিয়াকে ৫০ হাজার, সর্দার হোটেলকে ৫০ হাজার, ভৈরব রাণীরবাজার এলাকার মুদি দোকান আব্দুল্লাহ অ্যান্ড ব্রাদার্সকে ২০ হাজার ও গণি স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় এসব ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে উল্লেখ করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করা, মূল্যতালিকা না থাকা, মিষ্টির প্যাকেটের ওজন বেশি রাখা এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ডাদেশ দেওয়া হয়।

অপরদিকে, নকল শিশুখাদ্য বিক্রি করায় রাণীরবাজারের গণি স্টোরকে ২০ হাজার টাকা এবং মূল্য তালিকা না রাখা ও খাদ্যে মেয়াদ ঠিক না থাকায় আব্দুল্লাহ মসলার দোকানকে ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেওয়া হয়।

ভৈরব থানা পুলিশের সহযোগিতায় পরিচালিত এ অভিযানে ভোক্তা অধিকার অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. রুহুল আমিন ও পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাছিমা বেগম উপস্থিত ছিলেন।