মক্কায় হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
মক্কায় বাংলাদেশ হজ মেডিকেল সেন্টার। ছবি : এনটিভি

 

সৌদি আরবের মক্কায় অবস্থিত বাংলাদেশ হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। গতকাল সোমবার এই হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করেন তিনি।

এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদারসহ মেডিকেল সেন্টারের চিকিৎসকদলের সব সদস্য মন্ত্রীকে স্বাগত জানান।

স্বাস্থ্যমন্ত্রী হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং সেন্টারে কর্মরত সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় হজ মেডিকেল টিম-১-এর দলনেতা স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. মো. বেলাল হোসেন এবং বগুড়া আর্মি মেডিকেল কলেজের উপদেষ্টা অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. বোরহান উদ্দীন স্বাস্থ্যমন্ত্রীকে হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন।

এ সময় মন্ত্রী সেবাগ্রহণকারী হজযাত্রীদের সঙ্গে মতবিনিময় করেন। তাঁরা মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন। মন্ত্রী হজযাত্রীদের সার্বিক স্বাস্থ্যবিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থতা বজায় রাখার জন্য পরামর্শ দেন।

এ ছাড়া হজ মেডিকেল সেন্টারে কর্মরত সবাইকে হজযাত্রীদের সেবাদানে উৎসাহিত করেন স্বাস্থ্যমন্ত্রী।

চলতি বছর বাংলাদেশ থেকে যাওয়া হাজযাত্রীদের স্বাস্থ্যসেবার জন্য গত ৩ জুন থেকে চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে এক হাজার ১০০ থেকে এক হাজার ২০০ জন হজযাত্রীদের মেডিকেল সেন্টারের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।