মতিয়া চৌধুরীকে সংসদ উপনেতা নিয়োগের সিদ্ধান্ত

Looks like you've blocked notifications!
মতিয়া চৌধুরী। এনটিভির ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং শেরপুর-২ আসনের সংসদ সদস্য মতিয়া চৌধুরী সংসদের পরবর্তী উপনেতা হতে যাচ্ছেন।

গতকাল বৃহস্পতিবার (১২ জানুয়ারি) প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই পদে মতিয়া চৌধুরীর নাম প্রস্তাব করলে তা সমর্থন করেন সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন।

বৈঠক থেকে বেরিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সরকার আগামী সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধপরিকর। যারা জনগণের সঙ্গে সুসম্পর্ক এবং নিজ নির্বাচনী এলাকায় ভালো কাজ করছেন তারাই আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন ‘

প্রধানমন্ত্রী সংসদ সদস্যদের জনগণের সঙ্গে কথা বলার এবং সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে বলার আহ্বান জানান।

আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে সভাপত্তিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিআইডি

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘বিএনপির চলমান সরকারবিরোধী আন্দোলন শান্তিপূর্ণ হলে তাতে আপত্তি নেই। তবে, বিএনপি যদি অগ্নিসংযোগ ও ভাংচুর করে, অরাজকতা সৃষ্টির চেষ্টা করে, তাহলে তাদের কঠোর হাতে দমন করা হবে।’

গত ১১ সেপ্টেম্বর সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে উপনেতার পদটি শূন্য হয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য সাজেদা চৌধুরী টানা তৃতীয় বারের মতো একাদশ জাতীয় সংসদের উপনেতা নির্বাচিত হয়েছিলেন।

২০০১-০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত সরকারের আমলে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া কাউকে সংসদ উপনেতা হিসেবে নিয়োগ দেননি।