মশিয়ালীর ঘটনায় খান জাহানআলীর ওসি বদলি, তদন্ত কমিটি গঠন

Looks like you've blocked notifications!
মশিয়ালীর হত্যার ঘটনায় বদলি হওয়া খুলনা খান জাহানআলী থানার ওসি শফিকুল ইসলাম। ছবি : এনটিভি

অবশেষে খুলনা খান জাহানআলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলামকে নিয়ে লুকোচুরির অবসান হয়েছে। কেএমপির মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার কানাই লাল সরকার আজ বুধবার জানিয়েছেন শফিকুল ইমলামকে পুলিশ পরিদর্শক হিসেবে সোয়াতে বদলি করা হয়েছে। একইসঙ্গে মশিয়ালীর ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গত ১৬ জুলাই খুলনার মশিয়ালীতে চারজন নিহতের ঘটনার পর   খানজাহান আলী থানার ওসি শফিকুল ইসলামের বিরুদ্ধে ঘাতকদের সহযোগিতার অভিযোগ ওঠে। ওসিকে অভিযুক্ত তিন ভাইয়ের পৃষ্টপোষক হিসেবে তাঁর বিচার এবং অপসরণ দাবি করে আসছিল এলাকাবাসী।

এদিকে, ঘটনার ১০ ঘণ্টা পর এলাকায় ডেপুটি পুলিশ কমিশনার জাহাঙ্গীর হোসেন মোল্লার নেতৃত্বে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার টিম গেলেও তাদের সামনে পুলিশের বিরুদ্ধে গ্রামবাসী বক্তব্য দেন।

এদিকে, এ ঘটনায় ব্যবহৃত অস্ত্র আর বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা জাকারিয়া ও তাঁর ভাই মিলন্টসহ অনেক আসামি এখনও গ্রেপ্তার হয়নি।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) কানাই লাল সরকার জানান, মশিয়ালীতে হত্যার ঘটনার পর বিভিন্ন অভিযোগসহ সার্বিক বিষয় তদন্তের জন্য চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) লুৎফুল হায়দারকে পরিবর্তন করে পরিদর্শক (তদন্ত) কবীর আহমেদকে তদন্তভার দেওয়া হয়েছে এবং তিনিই ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।