মসজিদ কমিটি নিয়ে মারামারির সময় হৃদরোগে মৃত্যু

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার কালিগঞ্জ থানা। ছবি : সংগৃহীত

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় মসজিদ কমিটি গঠন নিয়ে দুই গ্রুপের মারামারির সময় হৃদরোগে আক্রান্ত হয়ে নজরুল ইসলাম নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় অন্তত পাঁচজন আহত হয়েছে। আজ শুক্রবার উপজেলার নলতা ইউনিয়নের কাজলা কাশিবাটী মসজিদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

নিহত নজরুল ইসলাম (৬০) ওই মসজিদ কমিটির সম্পাদক মাহবুবুল আলমের বাবা।

মসজিদ কমিটির সদস্যরা জানায়, সম্প্রতি সরাসরি ভোটের মাধ্যমে মসজিদ কমিটির সভাপতি হন ফজলুর রহমান ও সম্পাদক হন মাহবুবুল আলম। তবে কমিটি গঠনের পরেও নিজেদের মধ্যে নতুন দলাদলির সৃষ্টি হয়। এ সমস্যার সমাধানে আজ জুমার নামাজ শেষে সভাপতি ফজলুর রহমান ও প্রতিপক্ষ সম্পাদক মাহবুবুল আলমসহ তাদের লোকজন বসেন। এরই এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে মারামারি শুরু হয়। এতে ঘটনাস্থলে আহত হন রুস্তম মোড়ল, শাহেদ মোড়ল, আলামিন, আবুল কালাম ও শাজাহান। এ সময় পাইকাড়া গ্রামের মুসল্লি নজরুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে তাঁকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।

তবে নজরুল ইসলামের ছেলে মসজিদ কমিটির সম্পাদক মাহবুবুল আলম জানান, তাঁর বাবা স্ট্রোক করে মারা গেছেন।

কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, নজরুল ইসলামের মরদেহ থানায় নিয়ে আসা হয়েছে। তিনি সংঘর্ষে নাকি স্ট্রোক করে মারা গেছেন তা নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য তাঁর মরদেহ আগামীকাল শনিবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।