মাগুরায় আধিপত্য বিস্তারের জেরে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
মাগুরা সদরে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের হামলায় নিহত জাকির হোসেন লিটন। ছবি : এনটিভি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাগুরা সদরের নন্দলালপুর গ্রামে জাকির হোসেন লিটন (৪৮) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন এবং ১৫টি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

নিহত লিটন সদর উপজেলার নন্দলালপুর গ্রামের মুন্সী মুনসুর আহমেদের ছেলে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জানান, হাজরাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ও বর্তমান চেয়ারম্যান জেলা যুবলীগনেতা কবির হোসেনের সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে জমিতে সেচ দেওয়াকে কেন্দ্র করে আব্দুল মান্নানের সমর্থক শরিফুল ইসলামের সঙ্গে কবির হোসেনের সমর্থক লিটনের কথা কাটাকাটি হয়। গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে গ্রামের পশ্চিমপাড়ার একটি চায়ের দোকানে বসেছিলেন লিটন। শরিফুলসহ কয়েকজন এসে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে লিটনের পায়ের রগ কেটে দেয়। এ সময় তাঁর সঙ্গে থাকা পাঁচজন আহত হয়।

মারাত্মক আহত অবস্থায় স্থানীয়রা লিটনকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওসি আরো জানান, লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১ নভেম্বর একই ইউনিয়নের সাচানী গ্রামের আব্দুল মান্নানের সমর্থক মাসুদ হোসেনকে (৩০) কুপিয়ে হত্যা করে কবির হোসেনের সমর্থকরা। মাত্র ১৫ দিনের ব্যবধানে ওই ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের বিরোধের জের ধরে পরপর দুটি হত্যাকাণ্ডের ঘটনায় এলাকায় ভীতিকর পরিস্থিতির বিরাজ করছে।