মাগুরায় স্কুলছাত্রী হত্যার অভিযোগে যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
মাগুরায় স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যার অভিযোগে হাসান শেখ নামে এই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। ছবি : এনটিভি

মাগুরার স্কুলছাত্রীর (১২) ধর্ষণ ও হত্যার অভিযোগে হাসান শেখ (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। আজ রোববার এ তথ্য জানিয়েছে র‍্যাব।

র‍্যাবের দাবি, হাসান শেখ নিহত স্কুলছাত্রীকে জোরপূর্বক ধর্ষণের পর গলাটিপে ও ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করেন। পরে মৃতদেহের সঙ্গেও ধর্ষণচেষ্টা চালান বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিছেন তিনি।

এদিকে ধর্ষক ও হত্যাকারীর ফাঁসির দাবিতে নিহত স্কুলছাত্রীর সহপাঠীরাসহ গ্রামবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

আজ দুপুরে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমান হত্যাকাণ্ডের ঘটনাস্থল মাগুরার হাটশ্রীকোল এলাকায় কুমার নদের পাড়ে একটি বাঁশবাগানে সংবাদ সম্মেলন করেন। সাংবাদিকদের তিনি বলেন, গত ১৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে মাগুরা শ্রীপুর উপজেলায় ষষ্ট শ্রেণির ওই ছাত্রী কুমার নদের চরে রসুনক্ষেত দেখতে গিয়ে নিখোঁজ হয়। একই গ্রামের ফজলু শেখের মাদকাসক্ত ছেলে হাসান শেখ (২৩) তাকে একা পেয়ে মুখ চেপে ধরে পাশের বাঁশবাগানে নিয়ে ধর্ষণ করেন। একপর্যায়ে তাকে গলাটিপে হত্যার পর ব্লেড দিয়ে গলা কেটে তার মৃত্যু নিশ্চিত করেন। এরপর মৃতদেহের সঙ্গেও ধর্ষণচেষ্টা চালিয়ে পালিয়ে যান।

মাগুরায় নিহত স্কুলছাত্রী হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে তার সহপাঠী, শিক্ষক ও গ্রামবাসী। ছবি : এনটিভি

পরের দিন শুক্রবার সকালে গ্রামবাসী ওই ছাত্রীর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে প্রাথমিক সুরতহালে ধর্ষণের আলামত পায়। পরে লাশের ময়নাতদন্ত সম্পন্ন করে পরিবারের কাছে হস্তান্তর করে।

পরে নিহত স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে গতকাল শনিবার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে শ্রীপুর থানায় একটি হত্যা মামলা করেন। হত্যা মামলার ছায়া তদন্ত করতে গিয়ে র‌্যাব-৬ বিভিন্ন তথের ভিত্তিতে অভিযান চালিয়ে হাসান শেখকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করেন তিনি।

নিহত স্কুলছাত্রীর সহপাঠী, শিক্ষক ও গ্রামবাসী আজ দুপুরে হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। অন্যদিকে নিহত ছাত্রীর পরিবারে চলছে শোকের মাতম।

নিহত ছাত্রীর মা-বাবা ও দাদা গ্রেপ্তার হওয়া হাসান শেখের ফাঁসির দাবি করে কান্নায় ভেঙে পড়েন।