মাটির নিচে মিলল ৩৪৬০ পিস গুলি

Looks like you've blocked notifications!
নরসিংদীর বেলাব উপজেলায় মাটি কাটার সময় পাওয়া তিন হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি। ছবি : এনটিভি

নরসিংদীর বেলাব উপজেলায় মাটি কাটার সময় পাওয়া গেল তিন হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি। এসব গুলি মুক্তিযুদ্ধের সময় মজুদ রাখা হয়েছিল বলে ধারণা পুলিশ ও স্থানীয়দের।

উপজেলার চরউজিলাব গ্রামের প্রয়াত কৃষকনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড আব্দুল হাইয়ের বাড়ির আঙিনা থেকে এসব গুলি জব্দ করে পুলিশ। এ সময় গুলিগুলো দেখতে ভিড় জমায় স্থানীয়রা।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশ সাংবাদিকদের জানান, শ্রমিকরা বাড়ির আঙিনার পাশে মাটি কেটে অন্য জায়গা ভরাট করছিল। গতকাল মঙ্গলবার দিনভর মাটি কাটার পর সন্ধ্যায় সেখানে একটি বক্স দেখতে পায় শ্রমিকরা। এ সময় বাড়ির মালিক মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের ছেলে বায়েজিদকে বক্স পাওয়ার খবর জানালে তিনি থানায় খবর দেন। পুলিশ স্থানীয়দের সহায়তায় রাতভর মাটি খুঁড়ে তিন হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি জব্দ করে। ১৯৭১ সালে আবদুল হাইয়ের বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল বলে জানিয়েছে স্থানীয় মুক্তিযোদ্ধারা।

ওসি আরো বলেন, ‘জব্দ করা গুলি পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। জব্দকৃত গুলি জেলা পুলিশ লাইনে পাঠিয়ে দেওয়া হবে।’