মাদক মামলায় দম্পতির যাবজ্জীবন

Looks like you've blocked notifications!

রাজধানীর মিরপুর থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় এক দম্পতির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় দেন। 

কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন-সম্রাট উজ্জ্বল ওরফে উত্তম সাহা এবং তাঁর স্ত্রী মিসেস রত্না ওরফে মোছা. রত্না। এছাড়া এ মামলায় আসামি রিপনের ছয় বছর কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিচারক রায়ে আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন। এবং অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

পিপি আরও বলেন, এছাড়া আসামি রত্না ও উজ্জ্বলকে আরেক ধারায় ১০ বছর কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছন আদালত। তা দিতে ব্যর্থ হলে তাদের আরও তিন মাস কারাভোগ করতে হবে। আসামিদের উভয় ধারার সাজা একসাথে চলবে। সেক্ষেত্রে তাদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে।

পিপি বলেন, এ মামলার তিন আসামিই পলাতক ছিলেন। আদালত তাদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এজাহার থেকে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকেলে মাদকবিরোধী অভিযানে মিরপুর থানাধীন বেগম রোকেয়া সরণির অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ পিস ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। এরপরে তাঁদের দেওয়া তথ্য মতে উজ্জ্বলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। সেখান থেকে ১৯ হাজার ৬০০ পিস ইয়াবা এবং ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। উজ্জ্বলের স্ত্রী রত্নাকে আটক করে ডিবি পুলিশ। 

এ ঘটনায় মিরপুর জোনাল টিমের এসআই (নিরস্ত্র) রফিকুজ্জামান মিঞা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলাটি তদন্ত করে একই বছরের ১ অক্টোবর তিনজনের বিরুদ্ধে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম। এরপরে মামলাটি বিচারের জন্য এই আদালতে বদলি হয়ে আসে।