মাদক মামলায় সম্রাটকে ২২ সেপ্টেম্বর আদালতে হাজিরের নির্দেশ

Looks like you've blocked notifications!
ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি : এনটিভি

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে মাদক মামলার শুনানিতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। 

আজ বৃহস্পতিবার ঢাকার স্পেশাল ট্রাইব্যুনাল-১৫ এর বিচারক তেহসিন ইফতেখার এই আদেশ দেন। এ বিষয়ে সম্রাটের আইনজীবী জানান, আগামী ২২ সেপ্টেম্বর সম্রাটকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি এই মামলায় জামিনে রয়েছেন। 

নথি থেকে জানা গেছে, গত ১১ মে সম্রাট সব মামলায় জামিন পান। পরবর্তীতে ২৪ মে দুর্নীতির মামলায় হাইকোর্ট বিভাগ তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

২০১৯ সালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম উঠে আসে। এরপর থেকেই তাঁকে নিয়ে শুরু হয় নানা গুঞ্জন। অভিযান শুরুর পর কয়েকজন গ্রেপ্তার হলেও খোঁজ পাওয়া যায় না সম্রাটের। এসবের মধ্যে তাঁর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়।

২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও আরমানকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে ঢাকায় নিয়ে তাঁদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে ইসমাইল হোসেনের বিরুদ্ধে অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সম্রাটের বিরুদ্ধে অর্থ পাচার আইনে মামলা করে। এ ছাড়া দুর্নীতি দমন কমিশন (দুদক) ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে।