মাদারীপুরের সরকারি ৮ বস্তা চাল জব্দ

Looks like you've blocked notifications!
সরকারি চালের বস্তা। ছবি : সংগৃহীত

মাদারীপুরের সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের একটি ঘর থেকে সরকারি আট বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি। বাড়ির মালিক পলাতক রয়েছেন।

অন্যদিকে সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নে ত্রাণের দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মাদারীপুরে নতুন কোনো ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের চরদক্ষিণাপাড়া গুচ্ছগ্রাম এলাকায় আবদুল মান্নান মিয়ার ঘরে থানা পুলিশ অভিযান চালায়। এ সময় মান্নান মিয়ার ঘর থেকে ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ লেখা সরকারি আট বস্তা চাল জব্দ করা হয়। তবে কৌশলে বাড়ির মালিক পালিয়ে যান। এ ঘটনার সঙ্গে ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যার অমিত হোসেন কবির জড়িত থাকতে পারেন বলে পুলিশ ধারণা করছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

অন্যদিকে একই উপজেলার কেন্দুয়া ইউনিয়নের সমাদ্দার ব্রিজের ওপর শত শত কর্মহীন মানুষ ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে ত্রাণের জন্য বিক্ষোভ প্রদর্শন করে। সড়ক অবরোধের কারণে এক ঘণ্টারও বেশি সময় মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। এতে পণ্যবাহী ট্রাক ও অন্য যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়। পরে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লার নেতৃত্বে পুলিশ ত্রাণ দেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।