মাদারীপুরে বিএনপির সঙ্গে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের সংঘর্ষে আহত ১৫

Looks like you've blocked notifications!
মাদারীপুরের ডাসারে গতকাল শনিবার সন্ধ্যার দিকে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ছবি : এনটিভি  

মাদারীপুরের ডাসারে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের প্রায় ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ চারজনকে আটক করছে পুলিশ।

গতকাল শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলার কাঁঠালতলা বাজারে এ ঘটনা ঘটে।  

আটককৃতরা হলেন—বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির উপ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার (৪৫), ডাসার যুবদল নেতা নুরু তালুকদার (৪৩), ডাসার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মান্নান সরদার (৫৫) ও কালকিনি উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শহিদুল বেপারী (৪০)।

স্থানীয় সূত্রে জানা যায়, দেশব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মাদারীপুরের ডাসার উপজেলায় গতকাল শনিবার দুপুরে বিএনপির অবস্থান কর্মসূচি উপলক্ষে নেতাকর্মীরা উপজেলার কাঁঠালতলা বাজারে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জড়ো হন। এ সময় কয়েকজন ছাত্রলীগ নেতা ও স্বেচ্ছাসেবক লীগ নেতা তাদের কর্মসূচিতে বাধা দেন। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা হয় এবং একপর্যায়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষ ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। পরে পুলিশ লাঠিপেটা করে এবং চার রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ডাসারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামলায় আহত বিএনপি ও ছাত্রদলের ১০ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন—কালকিনি উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলু বেপারী (৬০), ছাত্রদল নেতা শামীম মোল্লা (৩০), তরিকুল ইসলাম (২৮), রাসেল মাতুব্বর (৩০), রাজ্জাক সরদার (৫০), বনি আমিন (২৫), বায়জিদ সরদার (৩২), সারাফাত বেপারী (২৫), দুলাল বিশ্বাস (৩৫) ও মামুন শিকদার (৩৭)।

এছাড়া হামলায় ছাত্রলীগের তিনজন ও স্বেছাসবক লীগের একজন আহত হয়েছেন। তারা হলেন—ডাসার উপজলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শরিফ আশিক (২৫), অর্থ সম্পাদক কাজল আহমদ (২৩),  যুগ্ম সাধারণ সম্পাদক মুমতাজুল কবীর (২৬) ও স্বেচ্ছাসেবক লীগের নেতা মিল্টন ঢালী (৩৫)।

গতকাল শনিবার দিনগত রাতে গুরুতর আহত ছাত্রলীগ নেতা আশিক ও কাজলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. মুমতাহিনা মৌরি বলেন, ‘আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।’