মাদারীপুরে শিক্ষকের ওপর হামলার ঘটনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

Looks like you've blocked notifications!
মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী শিক্ষক সজল কুমার সূত্রধরের উপর হামলার ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আজ মঙ্গলবার মানববন্ধন। ছবি : এনটিভি

মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী শিক্ষক সজল কুমার সূত্রধরের উপর বর্বরোচিত হামলার ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আজ মঙ্গলবার মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতাধিক শিক্ষক ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষকরা জানান, রোববার রাত ৯টার সময় স্থানীয় কলেজ রোড ও আমিরাবাদ এলাকার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালীন সময় সজল কুমার সূত্রধর ও অফিস সহকারী সুমন আহমেদ স্কুল মাঠে অবস্থান করেছিল। সংঘর্ষ থেমে গেছে ভেবে সজল কুমার সূত্রধর বিদ্যালয়ের গেটের কাছে গেলে ওঁত পেতে থাকা সন্ত্রাসীরা গেটের ফাঁক দিয়ে কাতরা (দেশীয় ধারালো অস্ত্র) ছুড়ে শিক্ষকের উপর। কাতরাটি শিক্ষকের পায়ে লাগে। পরে আহত শিক্ষকরে সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় শিক্ষকসহ ৮ জন আহত হয়। ওই ঘটনায় ছাত্র ও শিক্ষকসহ অভিভাবকরা খুবই মর্মাহত। মানববন্ধনে ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অবিলম্বে জড়িতদের বিচারের আওতায় আনার জোর দাবি জানান তাঁরা। পরে ওই বিদ্যালয়ের সভাপতি ও মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে স্মারকলিপি দেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলাম, সিনিয়র শিক্ষক ফিরোজ আহমেদ, গাজী সোহেল, নুরুল আমিন, নীলিমা বিশ্বাস, সহকারী শিক্ষক আক্তারুজ্জামান, মো. রেজোয়ান এবং ডনোভান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাফিজা বাশার পপি, কামাল হোসেন, শামিমা নাসরিনসহ অন্য শিক্ষক ও কর্মচারীগণ।