মাদারীপুরে স্কুলছাত্র সোহান হত্যা: ৬ আসামি রিমাণ্ডে

Looks like you've blocked notifications!
মাদারীপুরের নিহত স্কুলছাত্র সোহান শেখ। ছবি : সংগৃহীত

মাদারীপুরে ইউনাইটেড সরকারি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র সোহান শেখ হত্যাকাণ্ডের ঘটনায় ছয় আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু ট্রাইবুনাল আদালতে পুলিশ ওই ছয় আসামির সাত দিনের রিমান্ড চাইলে বিচারক মোসা দিলরুবা সুলতানা দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামিদের বয়স ১৮ বছরের নিচে ‘শিশু’ দাবি করে আবেদন করে তাদের পরিবার।

নিহত স্কুলছাত্র সোহান শেখ স্থানীয় ইউনাইটেড সরকারি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। সে ওই এলাকার ডিস ব্যবসায়ী হাবিবুর রহমান শেখের ছেলে।

আসামিরা হলেন মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর এলাকার সোহান ফকির (১৮), বাহেরচর কাতলা গ্রামের আকাশ সরদার (১৮), একই গ্রামের ফারদিন হাওলাদার (১৮), ছাব্বির মাতুব্বর (২০), বাদামতলা আমিরাবাদ এলাকার রিয়াদ শিকদার (১৮) ও কুলপদ্ধি এলাকার অন্তর বৈরাগী (১৮)।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাদারীপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান জানান, আদালতে সাত দিনের রিমান্ড চাইলে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে আটক ছয় আসামিকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে মাদারীপুর আদালতে নিয়ে আসা হয়। পরে ছয়জনকেই হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।’

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর মঙ্গলবার রাত ৯টার দিকে মাদারীপুর পৌর শহরের ভুইয়াবাড়ি মোড় এলাকায় একটি ভবনের নিচে রক্তাক্ত অবস্থায় স্কুলছাত্র সোহান শেখ (১৭) পড়েছিল। পরে স্থানীয়রা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহানকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সিসি টিভির ফুটেজ দেখে ছয়জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করা হয়। এ ঘটনায় ছয় আসামিকে আটক করে পুলিশ।