মানিকগঞ্জের আদালতেও মুরাদ-নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন

Looks like you've blocked notifications!
সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান (বাঁয়ে) এবং তাঁর সাক্ষাত্কার নেওয়া মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ। ছবি : সংগৃহীত

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং অনলাইন প্ল্যাটফর্মে মুরাদ হাসানের সাক্ষাত্কার নেওয়া মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলালের বিরুদ্ধে এবার মানিকগঞ্জের আদালতে মামলার আবেদন করা হয়েছে।

জিয়াপরিবার এবং তারেক রহমানের মেয়ে সম্পর্কে কুরুচিপূর্ণ ও মানহানিকর ভাষা ব্যবহারের অভিযোগে মানিকগঞ্জ সদর আমলি আদালতে আজ সোমবার দুপুরে এ মামলার আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা ইউনিটের সাধারণ সম্পাদক মো. আজাদ হোসেন খান।

মানিকগঞ্জের আদালতের আইনজীবী সমিতির সভাপতি মেজবাউল হক জানান, মামলার আবেদনের ওপর শুনানি হয়েছে। আদালতের বিচারক এলিনা বেগম পরে আদেশ দেবেন। এক্ষেত্রে মামলা চলতে পারে অথবা তদন্তের জন্য দিতে পারেন আদালত। আসামিদের বিরুদ্ধে সমন জারিও হতে পারে।

মামলার বাদী আজাদ হোসেন খান এজাহারে উল্লেখ করেন, গত ১ ডিসেম্বর মুরাদ হাসানের সাক্ষাৎকার নেন জনৈক নাহিদ হেলাল। সাক্ষাৎকারটি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে প্রচার করেন নাহিদ। এ ঘটনায় বাদী মর্মাহত হয়ে আজ সোমবার মামলা করেন। দণ্ডবিধির ১৫৩(ক), ৫০৫ ও ৫০৯ ধারায় এই মামলার আবেদন করা হয়।

এজাহারে আরও উল্লেখ করা হয়, ওই অনুষ্ঠানে উদ্দেশ্যমূলকভাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেন মুরাদ হাসান। এটি শুধু জাইমার জন্য সম্মানহানিকর নয়, নারীসমাজের জন্যেও অপমানজনক। তাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলাটি করা হয়।

বাদী আজাদ হোসেন খান বলেন, ‘আদালতে মামলার এজাহারের শুনানি হয়েছে। বিচারক আদেশ পরে দেবেন। এই মামলায় আট জনকে সাক্ষী করা হয়েছে। মামলায় বিচারক কী আদেশ দেবেন, সেই অপেক্ষায় আছি।’