মানিকগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

Looks like you've blocked notifications!
দৌলতপুর উপজেলার তালুকনগর এলাকায় মানববন্ধন করে ক্ষতিগ্রস্ত খামারি ও স্থানীয় বাসিন্দারা। ছবি : এনটিভি

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে এক খামারির ১৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করেছে স্থানীয় বাসিন্দারা।

এ ব্যাপারে আজ মঙ্গলবার দৌলতপুর উপজেলার তালুকনগর এলাকায় মানববন্ধন করে ক্ষতিগ্রস্ত খামারি ও স্থানীয় বাসিন্দারা।  

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন খামারি মো. রুবেল মিয়া, কলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আমজাদ হোসেন, মোছা. হাসিনা বেগম, রায়হান হামিদ হৃদয়, সাবেক ইউপি সদস্য  সোহরাব মিয়া, কলিয়া ইউনিয়ন যুবলীগের সহসভাপতি আব্দুস সালাম, যুবলীগ নেতা আব্দুস সাত্তার, জেরিন ফারজানা রিয়াসহ স্থানীয় বাসিন্দারা।

এ সময় ভুক্তভোগী পরিবার অতি দ্রুততার ১৭ লাখ টাকা ফেরত চান ও এলাকাবাসী অনিয়ম-দুর্নীতির বিচার দাবি করেন।

জানা যায়, গত ৪ মাস আগে দৌলতপুরের কলিয়া ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন একটি খামার থেকে ১৪টি গরু ১৭ লাখ ৫০ হাজার টাকায় ক্রয় করেন। সোহাগ নামের ওই খামারিকে মাত্র ৫০ হাজার টাকা নগদ পরিশোধ করে ১৭ লাখ টাকা বাকি রাখেন। ঈদের পরের দিন বকেয়া ১৭ লাখ টাকা পরিশোধ করবেন শর্তে গরুগুলো নিয়ে যান। একটি চেক দিলেও সেই টাকা ব্যাংকে না থাকায় তা উত্তোলন করতে পারেননি সোহাগ। পরবর্তী সময়ে টাকা চাইলে জাকির তাঁকে নানা ধরনের হুমকি-ধমকি প্রদান করেন। এ ছাড়া বিভিন্ন প্রকল্প থেকে টাকা আত্মসাতের অভিযোগ করেছে এলাকাবাসী। তিনি একবার দুর্নীতির দায়ে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হয়েছিলেন। তবে হাইকোর্টের রায়ে তিনি দায়িত্ব পালন করছেন।

এ ব্যাপারের জাকির হোসেন জানান,  গরু ক্রয়ের বাকি ১৭ লাখ টাকার মধ্যে তিনি ১০ লাখ টাকার চেক দিয়েছেন। কিছু দিনের মধ্যে ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে পারবেন। সেই সঙ্গে তিনি জানান, তাঁকে বরখাস্ত করা হয়েছিল ঠিকই তবে হাইকোর্টের রায়ে তিনি বর্তমানে দায়িত্ব পালন করছেন।