মানিকগঞ্জে বন্যার্তদের প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো ও তিল্লী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুরছালিন বাবু এলাকার বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ সহায়তা দিচ্ছেন। ছবি : এনটিভি

মা‌নিকগঞ্জে বন্যার পানিতে প্লাবিত নিম্নাঞ্চলের মানুষের দুর্ভোগ দিন দিন বেড়েই চলেছে। পানি কমলেও দীর্ঘমেয়াদি এই বন্যায় প্রায় সবাই উপার্জনহীন হয়ে পড়েছে। দেখা দিয়েছে খাদ্য সংকট।

বন্যায় জেলার ছয়টি উপজেলাই পানিতে তলিয়ে গিয়েছিল। এখনো অনেক এলাকার লোক পানিবন্দি হয়ে আছে। এসব বন্যাকবলিত এলাকায় সরকারের পক্ষ থেকে নিয়মিত ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো ও তিল্লী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুরছালিন বাবু এলাকার বন্যাদুর্গত মানুষের মধ্যে মানবিক সহায়তা প্রদান ক‌রে আসছেন। নিরলস এই ত্রাণ সহায়তা প্রদানকালে তাঁরা প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের সমস্যার কথা শুনছেন এবং সমস্যা সমাধানের চেষ্টা করে যাচ্ছেন।

এদিকে সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান তিল্লী ও বরাইদ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বানভাসি মানুষের প্রতিটি ঘরে সরকারের পক্ষ থেকে যে ৩০ কেজি চাল পাঠানো হয়েছে, তা তারা পেয়েছে কি না তার জন্য সরেজমিনে পরিদর্শন করেছেন। সেইসঙ্গে তিল্লীর চর, আকাশী ও ছনকা বরাইদের বানভাসি মানুষ ও ঘরবাড়ি ছেড়ে যারা অন্যত্র আশ্রয় নিয়েছে, তাদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ উপহার দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর বিশেষ উপহারে ছিল চাল, ডাল, আটা, তেল, সেমাই, লবণ, নুডলস, চিড়া, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন। এ ছাড়া তাদের দৈনন্দিন প্রয়োজনীয় বালতি, পানি রাখার জার, কনটেইনারসহ বিভিন্ন জিনিসপত্র দেওয়া হয়।