মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে ১৪ বছরের কারাদণ্ড

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : এনটিভি

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চরজামালপুরে স্ত্রী নিলুফা আক্তারকে হত্যার দায়ে আব্দুল আলীম নামের এক ব্যক্তিকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দীকা এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, পারিবারিকভাবে আলীমের সঙ্গে বিয়ে হয় নিলুফা আক্তারের। এর পর থেকে পারিবারিক কলহের জের ধরে প্রায়ই তাঁকে নির্যাতন করতেন আলীম। ২০১৩ সালের ২০ আগস্ট মধ্যরাতে আলীম তাঁর স্ত্রীকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন।

পরে নিলুফার বাবাকে আলীম খবর দেন তাঁর মেয়ে খাট থেকে পড়ে গুরুতর আহত হয়েছেন। এরপর স্ত্রীকে নিজে ভ্যান করে সিংগাইর হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক নিলুফাকে মৃতু ঘোষণা করেন।

এদিকে, নিলুফার বাবা মো. মোশারফ হোসেন হাসপাতালে এসে তাঁর মৃত মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও গলায় লাল দাগ দেখতে পান। বিষয়টি পুলিশকে জানালে লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় পাঠানো হয়।

এ সময় টের পেয়ে স্বামী আলীম পালিয়ে যান। ওই দিনই নিলুফার বাবা বাদী হয়ে সিংগাইর থানায় একটি হত্যা মামলা করেন। এক মাস পর পুলিশ আলীমকে ঢাকার এক আত্মীয়র বাসা থেকে গ্রেপ্তার করে।

২০১৪ সালের ৯ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ বৃহস্পতিবার দুপুরে আলীমকে ১৪ বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত।