মানিকগঞ্জে স্বাস্থ্যবিধি ভেঙে যমুনায় গঙ্গাস্নান উৎসবের চেষ্টা

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জের শিবালয়ে যমুনা নদীতে দলে দলে লোক গঙ্গাস্নান ও পূজা-অর্চনায় অংশ নিতে দেখা যায়। ছবি : এনটিভি

মানিকগঞ্জে পুলিশের নির্দেশ অমান্য করে সনাতন ধর্মাম্বলীদের ঐতিহ্যবাহী বারুণীস্নান উৎসব পালনের চেষ্টা করা হয়েছে। আজ শুক্রবার ভোর থেকে স্বাস্থ্যবিধিকে তোয়াক্কা না করে শিবালয় উপজেলার আরিচায় যমুনা নদীতে দলে দলে লোক স্নান ও পূজা-অর্চনায় অংশ নিতে থাকে।

এদিকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিপুল পুণ্যার্থীর আগমনে মুখরিত হয়ে ওঠে যমুনার তীর। এ সময় পুণ্যার্থীদের স্বাস্থ্যবিধিকে মানতে দেখা যায়নি। অথচ সরকারের পক্ষ থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেককে নিরাপদে থাকতে বলা হয়েছে।

এ বিষয়ে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির বলেন, ‘আমার জানা ছিল না এখানে এই ধরনের স্নান উৎসব হয়। লকডাউনের কিছুদিন আগে স্থানীয় স্নানের আয়োজন কমিটির লোকজন এসেছিল অনুমতির জন্য। তখনই বলা হয়েছিল সামনে লকডাউন আসছে। তাই এই উৎসবের আয়োজন করা যাবে না। গতকাল বৃহস্পতিবার তারা আবার এলে আমি তাদের বুঝাতে সক্ষম হই এবং তারা আমাকে কথাও দিয়েছিলেন এই অনুষ্ঠান তারা করবে না। আজ সকাল ১০টায় যখন জানতে পারলাম যমুনার তীরে প্রায় এক থেকে দেড়শ লোক স্নান উৎসব করছে। তখনই থানা থেকে পুলিশ পাঠিয়ে স্নানকে কেন্দ্র করে যাবতীয় কর্মকাণ্ড বন্ধ করে দেওয়া হয়েছে।’