মানিকগঞ্জ বাস টার্মিনালে স্থায়ী জীবাণুনাশক টানেল স্থাপন

Looks like you've blocked notifications!
জেলা প্রশাসনের উদ্যোগে মানিকগঞ্জ বাস টার্মিনালে স্থায়ী জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। ছবি : এনটিভি

জেলা প্রশাসনের উদ্যোগে মানিকগঞ্জ বাস টার্মিনালে স্থায়ী জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে যাতায়াতকারী যাত্রীসাধারণকে করোনার সংক্রমণ থেকে রক্ষা করতেই এই টানেল স্থাপন করা হয়েছে ।

আজ বুধবার দুপুরে এই টানেলের ভেতরে প্রবেশ করে নিজের শরীর জীবাণুমুক্ত করার মধ্য দিয়ে উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

গুরুত্বপূর্ণ এই টানেল উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম, জেলা ট্রাক-কাভার্ড ভ্যান-লরি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি লিয়াকত আলী ভান্ডারী, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল, সহসভাপতি কাইউম খান, সাধারণ সম্পাদক মোস্তফা কামালসহ বিভিন্ন পরিবহনের নেতারা।

উদ্বোধনকালে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, সরকারি নির্দেশনায় কিছু শর্তসাপেক্ষে সীমিতভাবে গণপরিবহন চলাচল শুরু করেছে। যাত্রীসাধারণকে করোনার সংক্রমণের ঝুঁকিমুক্ত করতেই অধিক লোকসমাগমের এলাকাগুলোতে জীবাণুনাশক টানেল বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে জেলা হাসপাতাল, জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ লাইন, জেলা কারাগার, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদসহ আটটি স্থানে টানেল বসানো হয়েছে। পর্যায়ক্রমে আরো গুরুত্বপূর্ণ স্থানে এই ধরণের জীবুনাশক টানেল বসানো হবে। সবাইকে টানেল ব্যবহার করে জীবাণুমুক্ত করতে অনুরোধ করেন তিনি।

এদিকে, মানিকগঞ্জ বাস টার্মিনালে জীবাণুনাশক টানেল স্থাপনের জন্য জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম। তিনি বলেন, যাত্রীসাধারণের কথা চিন্তা করে পরিবহন মালিক সমিতির উদ্যোগে পাটুরিয়াগামী যাত্রীদের জন্য মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে একটি এবং পাটুরিয়া ফেরিঘাটের লঞ্চটার্মিনালের সামনে একটি জীবাণুনাশক টানেল স্থাপন করা হচ্ছে।